ঢাকা, রবিবার, ৩ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

কোনো শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়নি : ডিএমপি

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৮-০৬ ৬:৩০:৪২ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-০৭ ৯:০৬:৩৮ এএম
কোনো শিক্ষার্থীকে গ্রেপ্তার করা হয়নি : ডিএমপি
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানিয়েছে, নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত স্কুল-কলেজের কোনো শিক্ষার্থীকে আটক বা গ্রেপ্তার করা হয়নি। বরং ধৈর্য্য ধরে পুলিশ শিক্ষার্থীদের সরানোর চেষ্টা করছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের আটকের যে খবর ছড়িয়েছে তা সঠিক নয়।

সোমবার বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, ইদানিং লক্ষ করা যাচ্ছে, বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্দোলনত শিক্ষার্থীদের আটক বা গ্রেপ্তার করা হয়েছে বলে প্রচার করা হচ্ছে, যা শিক্ষার্থীদের মাঝে নেতিবাচক প্রভাব ফেলছে। তবে পুলিশ এতটুকু নিশ্চিত করছে, ২৯ তারিখ থেকে যে আন্দোলন করছে শিক্ষার্থীরা, সেখান থেকে তাদের গ্রেপ্তার করা হয়নি। বরং তারা যেভাবে চেয়েছে, পুলিশ শুনেছে। পুলিশ শিক্ষার্থীদের গ্রেপ্তার বা আটক করছে বলে যে কথা বলা হচ্ছে তার সত্যতা নেই। তাদের কাউকে গ্রেপ্তার করা হয়নি বলে ডিএমপির গণমাধ্যম শাখার প্রধান মাসুদুর রহমান নিশ্চিত করেন।

রাইজিংবিডির প্রশ্নের জবাবে মাসুদুর রহমান বলেন, ‘প্রতিদিন রাজধানীর ৫০ থানার পরিসংখ্যান নেওয়া হচ্ছে। কেবল যাদের বিরুদ্ধে তথ্য-প্রযুক্তি আইনে অভিযোগ আছে তাদেরই আইনের আওতায় আনা হয়েছে। তবে এরা কেউ স্কুল-কলেজ পড়ুয়া নয়।’

পুলিশ বলছে, শনি ও রোববার ধানমন্ডি এলাকায় সংঘর্ষের সময় পুলিশ বেশ কয়েকজন স্কুল পড়ুয়া শিক্ষার্থীকে রাস্তা থেকে আটক করে নিরাপদ হেফাজতে রাখে। পরে তাদেরকে অভিভাবকদের কাছে বুঝিয়ে দেওয়া হয়। শাহবাগ, সায়েন্সল্যাব এলাকায় সংঘর্ষ হলেও কাউকে আটক বা গ্রেপ্তার করা হয়নি।

উল্লেখ্য, ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের অদূরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মিম ও আব্দুল করিম নিহত হন। এরপরই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে রাস্তায় অবস্থান নেয়।



রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৮/মাকসুদ/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge