ঢাকা, মঙ্গলবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩১ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

এ সপ্তাহের রাশিফল (৭-১৩ মার্চ)

ফকির ইয়াসির আরাফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৭ ৮:৪৩:০৩ এএম     ||     আপডেট: ২০২০-০৩-০৭ ১:২২:০৭ পিএম

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য জ্যোতিষ শাস্ত্রী ফকির ইয়াসির আরাফাত

এ সপ্তাহে গ্রহাবস্থান ও গ্রহের গোচর অনুসারে চন্দ্র কর্কট, সিংহ, কন্যা ও তুলা রাশিতে অবস্থান করবে। ফলে সপ্তাহটি ১২টি রাশির জাতক জাতিকার জন্য খুবই উল্লেখযোগ্য পরিবর্তনের। সপ্তাহের মধ্যভাগে বুধ গ্রহের বক্র ত্যাগের ফলে ব্যবসায় শিক্ষার্থী, যোগাযোগের সাথে জড়িতদের কাজে-কর্মে স্বাভাবিক গতি ফিরে আসবে।

আসুন জেনে নেই বর্তমান সপ্তাহটি কেমন যাবে আপনার।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল): চলতি সপ্তাহটি আপনার পারিবারিক বন্ধন দৃঢ় করার পক্ষে অনুকূল। আত্মীয়-স্বজনের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ আচরণ করুন। আপনার বাহন লাভের সুপ্ত বাসনা পূরণ হতে পারে। সপ্তাহের মধ্যভাগে সৃজনশীল কাজের জন্য সম্মানিত হতে পারেন। প্রেমে পাবেন অনাবিল আনন্দ। সন্তানের সঙ্গে সম্পর্কের দূরত্ব কমে আসবে। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে সহকর্মীদের সাহায্য পাবেন। শরীরের প্রতি বিশেষ যত্নবান হওয়া প্রয়োজন। আপনার অনৈতিক কার্যক্রম আপনার জন্য শুভ ফল বয়ে আনবে না। সপ্তাহের শেষ দিনে ব্যবসায়িকভাবে লাভবান হবেন। জীবনসঙ্গীর সাথে সম্পর্কের মধুরতা বৃদ্ধি পাবে। বিবাহযোগ্য কারো কারো বিয়ের কথা হতে পারে।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে): বর্তমান সপ্তাহটি আপনার সকল প্রকার যোগাযোগ এর জন্য বলবান। ছোট ভাইবোনের সঙ্গে সম্পর্ক আরো স্নেহময় হয়ে উঠবে। বৈদেশিক যোগাযোগে সাফল্য লাভের সম্ভাবনা রয়েছে। প্রতিবেশীর সাহায্য পাবেন। সপ্তাহের মধ্যভাগে আপনার সাংসারিক সকল সমস্যার স্থায়ী সমাধান আশা করতে পারেন। কর্মস্থলে আপনার কোনো প্রত্যাশা পূরণ হতে পারে। আবাসন সংক্রান্ত ভালো সংবাদ লাভের সুযোগ পাবেন। সপ্তাহের শেষ দিকে রোমান্টিক সম্পর্কে উন্নতি হবে। স্বাধীন পেশাজীবীদের আয় রোজগারে অগ্রগতি হতে পারে। সন্তানের উচ্চ শিক্ষা নিয়ে চলতে থাকা অনিশ্চয়তা কেটে যাবে। শিল্পী ও কলাকুশলীদের কাজের সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষ দিনে কর্মস্থলে সাফল্য পাবেন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন): মিথুন রাশির জাতক জাতিকারা বরাবরই একটু ব্যতিক্রম। অস্থিরতাকে সপ্তাহের মধ্যভাগ পর্যন্ত নিয়ন্ত্রণ করতে পারলে সাফল্য পাবেন। সঞ্চয়ের প্রচেষ্টায় অগ্রগতি হতে থাকবে। কোনো সামাজিক অনুষ্ঠানে আপনি বিশেষভাবে আমন্ত্রিত হতে পারেন। ধার দেওয়া টাকা ফেরত আসার সম্ভাবনা প্রবল। সপ্তাহের মধ্যভাগে বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। শেষ ভাগে বাড়িতে আত্মীয়-স্বজনের আগমন হবে। আত্মীয়-স্বজনদের সাথে চলতে থাকা কোনো বিরোধের সমাধান আশা করতে পারেন। সপ্তাহের শেষ দিনে প্রেমে সাফল্য আসবে। প্রিয়তম বা প্রিয়তমার কাছ থেকে কোনো শৌখিন উপহার লাভের সম্ভাবনা রয়েছে। সন্তানের সঙ্গে আজ কোথাও বেড়াতে যাওয়ার পরিকল্পনা করতে পারেন।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই): সপ্তাহটি কর্কট রাশির জাতক জাতিকার জন্য সাফল্যের। সপ্তাহের শুরুই হবে আপনার মান-মর্যাদা ও প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি দিয়ে। কোনো সামাজিক, দাতব্য, সাংগঠনিক কাজে সকলের দৃষ্টি আকর্ষণে সক্ষম হবেন। বয়স্কদের শারীরিক পীড়া থেকে অব্যাহতি লাভের যোগ প্রবল। সপ্তাহের মধ্যভাগে আপনার আর্থিক অবস্থা বলবান হয়ে উঠবে। বাড়িতে আত্মীয়-স্বজন ও পরিচিতজনের আগমন আপনার একাকিত্বকে কাটিয়ে দেবে। কোনো সামাজিক অনুষ্ঠানে স্বপরিবারে যোগদানের সুযোগ পাবেন। সপ্তাহের শেষ দিকে বৈদেশিক যোগাযোগ থেকে ব্যবসায়ীরা উপকৃত হতে পারেন। আপনার প্রচার-প্রচারণা সংক্রান্ত কাজে অগ্রগতি হবে। সপ্তাহের শেষ দিনটি পারিবারিক সম্পর্ক উন্নয়নের জন্য বরাদ্দ রাখুন। ছোট ছোট প্রত্যাশাগুলো পূরণ হতে পারে। কোনো ঘনিষ্ঠ আত্মীয়ের দ্বারা আর্থিকভাবে লাভবান হবেন।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ আগস্ট): সিংহ রাশির জাতক জাতিকার আয়-রোজগার ভাগ্য সপ্তাহের শুরুতেই বলবান থাকবে। বন্ধুর দ্বারা উপকৃত হবেন। প্রভাবশালী কারো সাথে বিদেশ ভ্রমণের সুযোগ পেতে পারেন। সাংসারিক নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় করতে পারেন। সপ্তাহের মধ্যভাগে কর্মস্থলে আপনার দক্ষতা ও মান উন্নয়নের সুবর্ণ সুযোগ আসতে পারে। প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীদের সাহায্য পাবেন। অসুস্থদের শারীরিক অবস্থার উন্নতি ঘটবে। সপ্তাহের শেষ দিকে পাওনা অর্থ আদায় হতে পারে। রেস্টুরেন্ট ও ফাস্টফুড ব্যবসায় অথবা হোম ডেলিভারি ব্যবসায় আয়-রোজগার বৃদ্ধির সুযোগ আসবে। সপ্তাহের শেষ দিনে ছোট ভাইবোনের সাথে সম্পর্কের উন্নতি ও বিদেশ থেকে ভালো কোনো সংবাদ পেয়ে যাবেন।

কন্যা রাশি (২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর): কন্যা রাশির জাতক জাতিকার ব্যবসায়িক ভাগ্য বলবান। সপ্তাহের শুরুতেই বন্ধুদের ভালোবাসা ও সহযোগিতায় ব্যবসায় উন্নতি হতে থাকবে। বড় ভাইবোনের আগমনে গৃহে আনন্দ ফিরে আসবে। চাকরিজীবীদের বেতন আদায়ের সম্ভাবনা প্রবল। সপ্তাহের মধ্যভাগে সময় ব্যয়বহুল থাকবে। পরিবার পরিজন নিয়ে গরমের আগে কোথাও ছুটি কাটাতে যেতে পারেন। আইনগত ঝামেলার অবসান আপনার মানসিক শক্তিকে বাড়িয়ে দেবে। সপ্তাহের শেষ দিকে কর্মস্থলে সম্মানিত হতে পারেন। অংশীদারি কাজে ঈর্ষণীয় সাফল্য পাবেন। চাকরিতে পরিবর্তন হতে পারে। সপ্তাহের শেষ দিনে কিছু ধার দেওয়া টাকা পাওয়ার আশা করতে পারেন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকারা বরাবরই কর্মঠ ও সফল। সপ্তাহের শুরুতে আপনার সাফল্যের পাখায় আরেকটি পালক যুক্ত হবে। চাকরি সংক্রান্ত পরীক্ষায় সাফল্য লাভের যোগ। বেকার বসে থাকার দিন ফুরিয়ে আসবে। পিতার কাছ থেকে ব্যবসায়িক কিছু উপদেশ আপনার মনোবলকে বাড়াতে সাহায্য করতে পারে। সপ্তাহের মধ্যভাগে ব্যবসায়িক বকেয়া আদায়ের যোগ প্রবল। ঠিকাদারি ও সাপ্লাই এর ব্যবসায় চলতে থাকা প্রতিবন্ধকতার সমাপ্তি আশা করতে পারেন। বন্ধু ও শুভাকাঙ্ক্ষীদের সাহায্য ও মানসিক সহায়তা আপনার আগামী দিনের পাথেও। সপ্তাহের শেষ দিকে দূরের যাত্রার পরিকল্পনা করতে পারেন। ব্যবসায়িক কাজের জন্য বিদেশ যাত্রার সুযোগ আসবে। সাংসারিক ব্যয় বৃদ্ধি আপনাকে নতুন কিছু আয়ের সুযোগ শেখাবে। সপ্তাহের শেষ দিনে প্রভাব-প্রতিপত্তি ও কর্মস্থলে মান-মর্যাদা বৃদ্ধি পাবে। কোনো ভালো সংবাদ পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহটি ভাগ্য উন্নতির। সপ্তাহের শুরুতেই বিদেশ যাত্রার সুযোগ পেতে পারেন। উচ্চশিক্ষার্থে যে সকল জাতক জাতিকা প্রবাসে কষ্ট করছেন, তাদের কষ্টের দিন শেষ হয়ে আসছে। ধর্মীয় ও আধ্যাত্মিক লোকদের স্নেহ ও মমতা পেতে পারেন। সপ্তাহের মধ্যভাগে সরকারি চাকরির প্রচেষ্টায় অগ্রগতি হবে। পিতার সাথে চলতে থাকা সকল প্রকার মনোমালিন্যের অবসান হবে। কর্মস্থলে পদস্থ কর্মকর্তার সাহায্য পাবেন। আপনার সাময়িক বেকারত্বের সমাপ্তি হবে। সপ্তাহের শেষ দিকে বন্ধুভাগ্য বলবান হয়ে উঠবে। ব্যবসায়িক প্রয়োজনে কোনো বন্ধুর সাহায্য আশা করতে পারেন। বকেয়া বেতন বোনাস আদায়ের যোগ বলবান। সপ্তাহের শেষ দিনে আপনার ভ্রমণ যোগ প্রবল। কাজের জন্যও দূরে কোথাও যেতে পারেন। আইন সংক্রান্ত জটিলতা দূর হওয়ার সম্ভাবনা রয়েছে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার জন্য সপ্তাহের শুরুটা সতর্কতার। খুব প্রয়োজন না হলে কারো কাছে হাত না পাতাই ভালো। কোনো অসুস্থ বন্ধু বা আত্মীয়ের চিকিৎসায় কিছু অর্থ সাহায্য করতে পারেন। ঝুঁকিপূর্ণ বিনিয়োগে সতর্ক হতে হবে। সপ্তাহের মধ্যভাগে আপনার বিদেশ সংক্রান্ত যাবতীয় কাজে সাফল্য পেতে পারেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়াশোনায় মনযোগী হতে হবে। পিতার সাথে আলাপ আলোচনা করলে অনেক সমস্যা থেকে পরিত্রাণ পেতে পারেন। কোনো ধর্মীয় প্রতিষ্ঠানে কর্ম লাভের সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষ দিকে চাকরিতে উন্নতি হবে। নতুন দায়িত্ব প্রাপ্তির যোগ প্রবল। শেষ দিনে বন্ধু ও আত্মীয়দের সাহায্য পেয়ে যাবেন। ব্যবসায় বকেয়া টাকা আদায় হতে থাকবে। আয়-রোজগার বৃদ্ধি পাওয়াতে মানসিক অস্থিরতা কমে আসবে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকারা চুপচাপ প্রকৃতির হওয়াতে অনেক বিপদ-আপদ থেকে রক্ষা পেয়ে যান। বর্তমান সপ্তাহটি অবিবাহিতদের জন্য বিয়ের বার্তা নিয়ে আসছে। সপ্তাহের শুরুতে দাম্পত্য সুখ-শান্তি বৃদ্ধি পাবে। জীবনসঙ্গীকে নিয়ে কোথাও বেড়াতে গেলে মন্দ হয় না। অংশীদারি ব্যবসায় মুখে হাসি ফুটবে। সপ্তাহের মধ্যভাগে কিছু টাকা জরুরি প্রয়োজন হবে। রাস্তাঘাটে সতর্কতার সাথে চলতে পারলে অনাকাঙ্ক্ষিত ঝামেলা এড়িয়ে চলতে পারবেন। আইনগত ঝামেলা থেকে উদ্ধারে কোনো প্রভাবশালী ব্যক্তি সাহায্য আশা করতে পারেন। সপ্তাহের শেষ দিকে বৈদেশিক ব্যবসায় অগ্রগতি হবে। জীবিকার জন্য বিদেশ যাত্রার সুযোগ পেতে পারেন। ব্যবসা-বাণিজ্যে বন্ধুর পরামর্শ আপনাকে সফল হতে সাহায্য করবে। সপ্তাহের শেষ দিনে যেকোনো সরকারি কাজে সাফল্য লাভ। আপনার কোনো সংকট মুহূর্তে পিতার সাহায্য ও আশীর্বাদ পাবেন।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার জীবনে বারবার অপ্রত্যাশিত ঘটন-অঘটন ঘটে থাকে, যা এ সপ্তাহেও চলমান থাকবে। সপ্তাহের শুরুতে মানসিক অস্থিরতা যেন আপনার দৈনন্দিন জীবনে কোনো অঘটন না ঘটাতে পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে। কর্মক্ষেত্রে কাজের লোক বা অধীনস্ত কর্মচারীর সাথে একটু সদয় আচরণ করলে আপনারই লাভ হবে। সপ্তাহের মধ্যভাগে দাম্পত্য সুখ-শান্তি বৃদ্ধি পাবে। জীবনসঙ্গীর সাথে কোনো বিনোদন কেন্দ্রে বেড়াতে যেতে পারেন। ব্যবসায়িক কাজের জন্য সপ্তাহটি অনেক গুরুত্ব বহন করে। সপ্তাহের শেষ দিকে আপনার ভাগ্য আপনাকে কোনো অপ্রত্যাশিত সুযোগ এনে দেবে। ব্যাংক ঋণ সংক্রান্ত কাজে অগ্রগতি হতে পারে। বিনিয়োগে আশানুরূপ আয় হতে পারে। এ সময়ে রাস্তাঘাটে একটু সতর্ক থাকবেন। দুর্ঘটনা এড়িয়ে চলতে পথ নির্দেশিকা মেনে চলুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের জন্য সপ্তাহটি তুলনামূলক চ্যালেঞ্জিং। সপ্তাহের শুরুতে প্রেম, রোমান্স ও যাবতীয় রোমান্টিক বিষয়ে সাফল্য আসবে। শিল্পচর্চা ও শিল্পানুরাগীদের কাজের ব্যস্ততা বৃদ্ধি পাবে। সপ্তাহের মধ্যভাগে কর্মক্ষেত্রে সাফল্য ও প্রতিযোগিতা উভয়ই পেতে পারেন। বিক্রয় প্রতিনিধিদের নতুন নতুন টার্গেট মোকাবেলা করতে হবে। কর্মস্থলে আপনাকে বিব্রত করতে কেউ কেউ চেষ্টা করলেও সফল হবে না। সপ্তাহের শেষ দিকে দাম্পত্য সম্পর্কে ধৈর্যের পরীক্ষা দিতে হবে। জীবনসঙ্গীকে আঘাত দিয়ে কোনো কটু কথা বলা ঠিক হবে না। ব্যবসায় বেশি সময় দিতে গিয়ে দাম্পত্য সম্পর্ক যেন ভেঙে না যায়। সপ্তাহের শেষ দিনে নিজের রাগ, জেদ ও আবেগকে নিয়ন্ত্রণ করতে হবে। অসুস্থ আত্মীয়কে দেখতে হাসপাতাল যেতে পারেন। কারো প্রয়োজনে রক্তদান এর মতো মহৎ কাজটি করতে হতে পারে।

 

ঢাকা/ফিরোজ

     
 

ট্যাগ :