ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলা নববর্ষ উদযাপনে গ্রামে ছুটছেন মানুষ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১২ ৮:২২:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৩ ১২:০০:৫৯ পিএম
ছবি : ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক : বাংলা নতুর বছর (১৪২৬ বঙ্গাব্দ) আগামী রোববার শুরু হবে। নতুন বছরের প্রথম দিন (পয়লা বৈশাখ) সরকারি ছুটি থাকায় ঢাকা ছাড়ছেন মানুষ।

শুক্রবার রাজধানীর যাত্রাবাড়ী, গুলিস্তান, সায়েদাবাদ টার্মিনালে দেখা গেছে, শুক্রবার দুপুর থেকেই রাজধানী থেকে বিভিন্ন পেশার মানুষ নিজ নিজ এলাকায় যাচ্ছেন। যাত্রীদের অভিযোগ, পয়লা বৈশাখ সরকারি ছুটির দিন থাকায় গণপরিবহনগুলোতে বাড়তি ভাড়া নেওয়া হচ্ছে।

গুলিস্তান থেকে ইলিশ পরিবহনের একটি বাসে মাওয়া যাচ্ছেন নেয়ামুল করিম নোমান। তার বাড়ি মাদারীপুর। তিনি রাইজিংবিডিকে বলেন, ‘রোববার সরকারি ছুটি থাকায় গ্রামের বাড়ি যাচ্ছি। অন্যদিন কাজে ব্যস্ত থাকি। তাই ভাবলাম রাস্তা ফাঁকা। যেতে পথে বিড়ম্বনা কম হবে। কিন্তু গাড়িতে ওঠার আগে বিড়ম্বনা। মাওয়া পর্যন্ত ৭০ টাকার ভাড়া নিচ্ছে ১০০ টাকা। আবার কেউ কেউ ১২০ টাকাও নিচ্ছে।

গ্রেট ইলিশ বাসের চালকের সহকারী রুহুল বলেন, রাস্তায় বিভিন্ন খরচ। অন্য সময় যাত্রী কম থাকে। তাই আজ একটু বেশি ভাড়া নিচ্ছি। কাল থেকে আবার স্বাভাবিক ভাড়া নেওয়া হবে।

ফুলবাড়িয়া থেকে টুঙ্গিপাড়া পরিবহনে গোপালগঞ্জের পাটগতি যাচ্ছিলেন সমিরণ রায়। তিনি রাইজিংবিডিকে বলেন,  ছুটির দিনে স্বস্তিতে বাড়ি যেতে পারব। কিন্তু না তা আর হলো না। নির্ধারিত ভাড়া ৩০০টাকা। এখন ৩৫০ টাকা বেশি দিয়ে বাড়ি যাচ্ছি।

সায়েদাবাদ বাস টার্মিনালে রয়েল, শ্যামলী, হানিফ, ড্রিমলাইন, পর্যটক, সাকুরা, স্টার লাইন, সুগন্ধাসহ বিভিন্ন পরিবহনের কাউন্টারের সামনে যাত্রীদের ভিড় দেখা গেছে।

রাজধানীর রায়েরবাগের বাসিন্দা মো. হাফিজুর রহমান সিফাত রাইজিংবিডিকে বলেন, মায়ের সঙ্গে দেখা করতে গজারিয়া পরিবহনের বাসে সোনারগাঁও যাচ্ছি। ৮০ টাকার ভাড়া ১২০ টাকা নিয়েছে। ৪০ টাকা বেশি নিয়েছে।

সায়েদাবাদ বাস টার্মিনালে কথা হয় রবিউল হাসান নামের এক যাত্রীর সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, পরিবারের সঙ্গে দেখা করতে আজ রয়েল পরিবহনে কুমিল্লা ভুরঘাটা যচ্ছি। যাওয়ার সময় বাড়তি ভাড়া দিতে হয়েছে। ভাড়া ২৫০ টাকা হলেও ৩২০ টাকা নিয়েছে।

রয়েল পরিবহনের কাউন্টারের টিকিট মাস্টার আব্দুর রবের সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেন, রাস্তায় বিভিন্ন খরচ আছে। তাই সরকারি ছুটির দিনে কিছু বাড়তি টাকা যাত্রীদের কাছ থেকে নেওয়া হয়।

 

 

 

 

রাইজিংবি‌ডি/ঢাকা/১২ এপ্রিল ২০১৯/আসাদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন