ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চৈত্র সংক্রান্তি ও বৈশাখ নিয়ে শিল্পকলা একাডেমির আয়োজন

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৩ ৮:২৭:১০ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৩ ১২:০০:২৭ পিএম

নিজস্ব প্রতিবেদক : শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ে তোলার প্রত্যয়ে দীর্ঘদিন ধরে সাংস্কৃতিক কর্মযজ্ঞ পরিচালনা করে যাচ্ছে বাংলাদেশ শিল্পকলা একাডেমি। এরই ধারাবাহিকতায় বাংলা বছর ১৪২৫ বিদায় এবং বাংলা বর্ষবরণ ১৪২৬ উদযাপন উপলক্ষে দুই দিনব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করেছে।

আজ শনিবার এবং আগামীকাল পয়ালা বৈশাখ (১৪ এপ্রিল) একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে দুই দিনের এই আয়োজনে থাকবে লাঠি খেলা, ক্ষুদ্র নৃগোষ্ঠী নৃত্য, ঢাক-ঢোল পরিবেশনা, লোকনৃত্য, সাইদুলের কিচ্ছা এবং অ্যাক্রোবেটিক প্রদর্শনী।

বাংলা বছরের বিদায় উপলক্ষে ৩০ চৈত্র বা ১৩ এপ্রিল বিকেল ৪টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির উন্মুক্ত প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে বিজু উৎসব, লাঠি খেলা, ক্ষুদ্র নৃগোষ্ঠী নৃত্য, ঢাক-ঢোল পরিবেশনা, লোকনৃত্য, সাইদুলের কিচ্ছা এবং অ্যাক্রোবেটিক প্রদর্শনী।

বাংলা বর্ষবরণ উপলক্ষে পয়লা বৈশাখ ১৪ এপ্রিল সকাল ৮টায় সোহরাওয়ার্দী উদ্যান মুক্তমঞ্চে অনুষ্ঠিত হবে লাঠি খেলা, অ্যাক্রোবেটিক প্রদর্শনী, সঙ্গীত ও নৃত্য পরিবেশনা এবং বিকেল ৩টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে হাডুডু খেলা, লাঠি খেলা, অ্যাক্রোবেটিক প্রদর্শনী, সঙ্গীত, নৃত্য, আবৃত্তি ও লোকনাট্য পরিবেশনা। ইতোমধ্যে অনুষ্ঠান উপলক্ষে একাডেমি প্রাঙ্গণে আলপনা আঁকার কাজ শেষ হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/১৩ এপ্রিল ২০১৯/হাসান/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন