ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজধানীতে নিরাপত্তা জোরদার

মাকসুদুর রহমান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৪ ৮:৫৪:১৪ এএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৪ ১০:৪৭:১৫ এএম
রাজধানীতে নিরাপত্তা জোরদার
Walton E-plaza

জ্যেষ্ঠ প্রতিবেদক : পয়লা বৈশাখ উপলক্ষে রাজধানীর রমনার বটমূল, ছায়ানটসহ বিভিন্নস্থানে সাংস্কৃতিক সংগঠনগুলো নানা অনুষ্ঠানের আয়োজন করেছে। তবে এসব অনুষ্ঠানে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে  সেজন্য রাজধানী জুড়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘কোনো ধরনের নাশকতার হুমকি বা আশঙ্কাও করছি না, তবুও বর্ষবরণ অনুষ্ঠান আনন্দময় করতে নগরবাসীসহ দেশব্যাপী নাগরিকদের নিরাপত্তায় পুলিশ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ সরকারের বিভিন্ন এজেন্সি ও সংস্থা এ লক্ষ্যে কাজ করছে। নিরাপত্তা নিশ্চিত করতে রাজধানীসহ দেশব্যাপী পয়লা বৈশাখের অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করার জন্য অনুরোধও করা হয়েছে।’

পুলিশ বলছে, বৈশাখের প্রথম দিন ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রমনা ও সোহরাওয়ার্দী উদ্যানে জনতার ঢল নামে। চারুকলা ইনস্টিটিউট থেকে মঙ্গল শোভাযাত্রা বের হবে। লাখো মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে রমনা ও সোহরাওয়ার্দী উদ্যানে সিসিটিভি স্থাপন করা হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, ‘শুধু সিসিটিভিই নয়, পুলিশ, ডিবি ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন বাহিনীর সদস্যরা শনিবার গভীর রাত থেকে নিরাপত্তা জোরদার করেছেন। রাজধানীর পাঁচতারকা হোটেল থেকে শুরু করে ছোটখাটো হোটেল, রেস্তোরাঁ, বৃহৎ শপিংমল, গুরুত্বপূর্ণ ও কূটনৈতিক এলাকা এই নিরাপত্তার আওতায় আনা হয়েছে। ইভটিজিং বন্ধে আছে সাদা পোশাকধারী পুলিশ। সেই সঙ্গে পুলিশ ও র‌্যাবের কন্ট্রোল রুম সার্বক্ষণিক খোলা রাখা হবে বলে র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন। এ ছাড়া রাজধানীর পাড়া-মহল্লায়ও থানা পুলিশকে বিশেষ নিরাপত্তার নির্দেশ দেওয়া হয়েছে।  পুলিশের বিশেষ ইউনিট সোয়াত ও বোম ডিসপোজাল ইউনিটের সদস্যরা প্রস্তুত রয়েছে যেকোনো পরিস্থিতি মোকাবিলায়।



রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৯/মাকসুদ/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge