ঢাকা, শুক্রবার, ৭ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পয়লা বৈশাখে বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে ঘুরতে এসেছেন অনেকে

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৪ ১:৫৬:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৪ ২:০১:৩০ পিএম
ছবি: নাসির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক : বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ উদযাপনে রাজধানীর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে ঘুরতে এসেছেন অনেকে। সকাল থেকেই সেখানে নানা বয়সী মানুষের পদচারণা দেখা গেছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিনোদনপ্রেমীদের পদচারণায় মুখর হয়ে ওঠে ইতিহাসের সাক্ষী হয়ে থাকা স্থানটি।

রোববার সরেজমিনে শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে গিয়ে দেখা গেছে, অনেকেই পরিবারের সদস্য ও বন্ধুদের নিয়ে ঘুরে বেড়াচ্ছেন। তবে প্রচণ্ড রোদের কারণে অনেককে সেখান থেকে চলে যেতে দেখা গেছে।

এদিকে, বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে হকাররা পসরা সাজিয়ে বসতে চাইলেও নিরাপত্তার কারণে তাদের সেখান থেকে উঠিয়ে দিয়েছে পুলিশ।

হকাররা অভিযোগ করে বলেন, এখানে কে কোথায় দোকান বসাব তা নির্ধারণে আমারা কাল থেকে বৃষ্টির মধ্যেও গেটের বাইরে অপেক্ষা করেছি। কিন্তু সকালে যখন আমরা বসেছি, তখন পুলিশ বলে, বসা যাবে না। এখন আমরা কী করব? প্রতিবছর কিছু বাড়তি টাকা আয়ের আশায় আমরা এখানে বসতাম, এবার কী হলো? আমরা গরিব মানুষ, সামান্য এসব জিনিস বেচে সংসার চালাই। আমাদেরও তো বাঁচতে হবে।
 


টাকার বিনিময়ে রঙতুলি দিয়ে ঘুরতে আসা মানুষদের মুখে আলপনা করে দিতে দেখা গেছে ভাসমান হকারদের। এছাড়া, এখানে রয়েছে ঘোড়ায় চড়ে বেড়ানোর ব্যবস্থা। আরো রয়েছে একটি মেহেদী কোম্পানির পক্ষ থেকে বিনামূল্যে হাতে মেহেদী লাগানোর সুযোগ।

পয়লা বৈশাখ উপলক্ষে ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে সোশ্যাল অ্যান্ড ইকোনোমিক ইনহ্যান্সমেন্ট প্রোগ্রাম (সিপ) আয়োজিত ‘শিশুপাচার, পর্নোগ্রাফি এবং শিশু শ্রমমুক্ত বাংলাদেশ গড়ি’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয় শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ এপ্রিল ২০১৯/নাসির/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন