ঢাকা, বুধবার, ৫ অগ্রহায়ণ ১৪২৬, ২০ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাংবাদিক মোস্তফা রফিকের জামিন নামঞ্জুর

মামুন চৌধুরী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-০৬-১৩ ৭:৫১:৩৭ পিএম     ||     আপডেট: ২০১৭-০৬-১৩ ৭:৫১:৩৭ পিএম
মোস্তফা রফিকের মুক্তির দাবিতে মানববন্ধন

হবিগঞ্জ প্রতিনিধি : তথ্য-প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকার সম্পাদক ও প্রকাশক গোলাম মোস্তফা রফিকের জামিন নামঞ্জুর করেছে আদালত।

মঙ্গলবার দুপুরে হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শম্পা জাহান জামিন আবেদন নামঞ্জুর করেন।

গোলাম মোস্তফা রফিকের পক্ষে ৩০ জন আইনজীবী তার জামিন প্রার্থনা করেন। বাদী পক্ষে ২০ জন আইনজীবী জামিন আবেদনের বিরোধিতা করেন। দীর্ঘ শুনানি শেষে বিজ্ঞ বিচারক জামিনের আবেদন নামঞ্জুর করেন।

গোলাম মোস্তফা রফিকের আইনজীবী অ্যাডভোকেট আফজাল হোসেন জানান, তারা নকলের আবেদন করেছেন। জেলা ও দায়রা জজ আদালতে এখন জামিন প্রার্থনা করবেন।

প্রেসক্লাব সভাপতি গোলাম মোস্তাফা রফিককে গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন হবিগঞ্জের কর্মরত সাংবাদিকরা। দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনের সড়কে হবিগঞ্জ প্রেসক্লাবের উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা, অনতিবিলম্বে গোলাম মোস্তফা রফিকের মুক্তির দাবি জানান। নাহলে হবিগঞ্জ প্রেসক্লাব নেতারা সাংবাদিক ও সুশীল সমাজের লোকদের নিয়ে বৃহত্তর আন্দোলনের হুমকি দেন।

মানববন্ধনে উপস্থিত ছিলেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শামীম আহছান, ফজলুর রহমান, সাধারণ সম্পাদক চৌধুরী মো. ফরিয়াদসহ স্থানীয় সাংবাদিকরা।

গত ৮ জুন হবিগঞ্জের স্থানীয় দৈনিক হবিগঞ্জ সমাচার পত্রিকায় জাতীয় কয়েকটি অনলাইন পত্রিকার বরাত দিয়ে আওয়ামী লীগের ৮০ জন এমপি মনোনয়ন থেকে বাদ পড়ার সম্ভাবনা রয়েছে সংক্রান্ত একটি সংবাদ প্রকাশ করা হয়। যাতে হবিগঞ্জ-২ আসনের এমপি মজিদ খানের নামও রয়েছে। পরে নিউজটি ফেসবুকে প্রকাশ করা হয়। 

পরে সংসদ সদস্য আব্দুল মজিদ খানের ভাতিজা ও পুকুড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আফরোজ মিয়া বাদী হয়ে পত্রিকার সম্পাদক ও প্রকাশক গোলাম মোস্তাফা রফিক, ভারপ্রাপ্ত সম্পাদক রাসেল চৌধুরী, ব্যবস্থাপনা সম্পাদক নীরঞ্জন সাহা নীরুর বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেন।

সোমবার রাত ৩টার দিকে গোলাম মোস্তফা রফিককে তার পত্রিকা অফিস থেকে পুলিশ গ্রেপ্তার করে।



রাইজিংবিডি/হবিগঞ্জ/১৩ জুন ২০১৭/মো. মামুন চৌধুরী/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন