ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

ফেরি বিকল : যানবাহন পারাপার ব্যাহত

আশরাফুল আলম লিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:১৭, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফেরি বিকল : যানবাহন পারাপার ব্যাহত

মানিকগঞ্জ প্রতিনিধি : পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছয়টি ফেরি বিকল হয়ে গেছে। এতে যানবাহন পারাপার মারাত্মক ব্যাহত হচ্ছে।

পাটুরিয়ার ভাসমান কারখানা মধুমতিতে যান্ত্রিক ক্রটির কারণে বিকল ফেরিগুলো মেরামত করা হচ্ছে।  ১৬টি ফেরির মধ্যে ৬টি বিকল থাকায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী ও যানবাহন চালকরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী এনামুল হক জানান, যান্ত্রিক ত্রুটিতে মেরামতে থাকা ফেরিগুলো হলো বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান, শাহ জালাল, চন্দ্র মল্লিকা, শাপলা-শালুক ও রজনীগন্ধা।

তিনি আরো জানান, হামিদুর রহমান নামের রো-রো ফেরিটি সচল থাকলেও পদ্মার তীব্র স্রোতের বিপরীতে চলতে পারছে না। এ ছাড়া বাকি পাঁচটি ফেরির যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় ঘাটের ভাসমান কারখানায় মেরামতের কাজ চলছে। শুক্রবার সন্ধ্যার মধ্যেই কয়েকটি ফেরি সচল করে যানবাহন পারাপারে নামানো হতে পারে।

এদিকে তীব্র স্রোত ও ফেরি স্বল্পতায় গত কয়েকদিন ধরেই মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে এই রুটে যানবাহন পারাপার। যে কারণে ঘাট এলাকায় তীব্র ভোগান্তির শিকার হচ্ছেন যাত্রী ও যানবাহন চালকরা। প্রতিদিনই ঘাটে আটকা পড়ছে শত শত বাস ও পণ্যবাহী ট্রাক।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয় সূত্রে জানা গেছে, স্রোতের কারণে ফেরি চলাচলে স্বাভাবিকের তুলনায় প্রায় দিগুণ সময় লাগছে। তা ছাড়া ছয়টি ফেরি মেরামতে থাকায় ঘাটে ট্রিপ সংখ্যা প্রায় অর্ধেকে নেমে এসেছে। শুক্রবার সকাল থেকে পাটুরিয়া ঘাটে ৫ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় রয়েছে।



রাইজিংবিডি/মানিকগঞ্জ/১৮ আগস্ট ২০১৭/আশরাফুল আলম লিটন/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়