ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পদ্মার পানি রেললাইনে উঠায় ট্রেন চলাচল বন্ধ

সোহেল মিয়া || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৪, ১৮ আগস্ট ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদ্মার পানি রেললাইনে উঠায় ট্রেন চলাচল বন্ধ

রাজবাড়ী প্রতিনিধি : পদ্মার পানি রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া পয়েন্টে বিপৎসীমার ১০৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হওয়ার কারণে বন্ধ হয়ে গেছে দৌলতদিয়া-রাজবাড়ী ট্রেন চলাচল।

শুক্রবার বেলা ৪টার দিকে ট্রেন চলাচল বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী রেলওয়ে স্টেশন মাস্টার এসএম কামরুজ্জামান।

রাজবাড়ী রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, অব্যাহতভাবে বেড়েই চলছে পদ্মার পানি। শুক্রবার নদীর পানি বিপৎসীমার ১০৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলে বন্যার পানি রেল লাইনে ওঠে যায়। যার কারণে গোয়ালন্দ বাজার রেল স্টেশন থেকে গোয়ালন্দ ঘাট রেল স্টেশন পর্যন্ত প্রায় ৬ কিলোমিটার রুটে ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। রেল লাইন থেকে বন্যার পানি না সরা পর্যন্ত এই রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে।

এদিকে পদ্মার পানি বিপৎসীমার ওপরে উঠায় এবং স্রোতের গতি তীব্র হওয়ায় ব্যাহত হচ্ছে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের লঞ্চ ও ফেরি চলাচল। এতে উভয় পাশে নদী পারের অপেক্ষায় রয়েছে শতশত যানবাহন। চরম দুর্ভোগে পড়েছেন যাত্রীরা।

অব্যাহত পানি বৃদ্ধির কারণে বন্যায় রাজবাড়ীর চারটি উপজেলা গোয়ালন্দ, পাংশা, কালুখালী ও সদরে প্রায় ২৭ হাজার পরিবার পানিবন্দি হয়ে পড়েছেন। বন্ধ ঘোষণা করা হয়েছে ৩৭ টি শিক্ষা প্রতিষ্ঠান। বন্যার পানিতে তলিয়ে গেছে এক হাজার ৯৪৪ হেক্টর ফসলি জমি।

রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার জানান, গত ২৪ ঘণ্টায় পদ্মার পানি ১৪ সেন্টিমিটার বৃদ্ধি পেয়েছে। বর্তমানে বিপৎসীমার ১০৬ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে আশা করছি ২০ আগস্ট পানি বৃদ্ধির গতি শূন্যে চলে আসবে।

 

 

রাইজিংবিডি/রাজবাড়ী/১৮ আগস্ট ২০১৭/ সোহেল মিয়া/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়