ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

শরীয়তপুরে উন্নয়ন কাজ না করে টাকা লুট

মো. জামাল মল্লিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ২৬ সেপ্টেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শরীয়তপুরে উন্নয়ন কাজ না করে টাকা লুট

শরীয়তপুর প্রতিনিধি : শরীয়তপুরের সদর উপজেলার ডোমসার ইউনিয়নে গ্রামীণ অবকাঠামো সংস্কার, রক্ষণাবেক্ষণ ও উন্নয়ন প্রকল্পের ৪৯ লাখ টাকার কাজ প্রায় পুরোটাই না করে টাকা ভাগ করে নেওয়ার অভিযোগ উঠেছে।

এ ব্যাপারে স্থানীয়রা জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের সূত্র ধরে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

২০১৬-১৭ অর্থ বছরে ডোমসার ইউনিয়ন পরিষদের ওয়ার্ডভিত্তিক উপজেলার বিশেষ বরাদ্দ, কাবিটা (কাজের বিনিময়ে টাকা), টিআর (টেস্ট রিলিফ), এলজিএসপি-২, ৪০ দিনের কর্মসূচি ও এডিপি খাতসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পে ৪৯ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়। ৬০টির মধ্যে ৫০টি প্রকল্পের কোনো কাজ হয়নি এবং ১০টি প্রকল্পে আংশিক কাজ হয়েছে। এ ব্যাপারে স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে সরেজমিন গিয়ে অধিকাংশ প্রকল্পে কোনো কাজ দেখা যায়নি।

এ সব অভিযোগের বিষয়ে জানতে চাইলে ডোমসার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চাঁন মিয়া মাদবর বলেন, ‘উপজেলা পরিষদ থেকে যে সব প্রকল্পে বরাদ্দ দেওয়া হয়েছে, তা আমাকে জানানো হয়নি। তাই সে বিষয়ে আমি কিছু বলতে পারব না।’

এ বিষয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউর রহমান বলেন, যে সব প্রকল্পের বিরুদ্ধে অভিযোগ রয়েছে, সে সব প্রকল্পে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



রাইজিংবিডি/শরীয়তপুর/২৬ সেপ্টেম্বর ২০১৭/মো. জামাল মল্লিক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়