ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘২০৩০ সালের মধ্যে দেশে হতদরিদ্র থাকবে না’

মো. আনোয়ার হোসেন শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ১০ নভেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘২০৩০ সালের মধ্যে দেশে হতদরিদ্র থাকবে না’

মাগুরা সংবাদদাতা : ২০৩০ সালের মধ্যে দেশে দূরবীণ দিয়েও অভুক্ত, হতদরিদ্র মানুষ খুঁজে পাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

তিনি বলেন, ‘‘দেশে আধুনিক, জ্ঞানভিত্তিক শিক্ষা ব্যবস্থা গড়ে তোলা হবে। এ সময়ের মধ্যে আমরা দেশকে থাইল্যান্ড, অস্ট্রেলিয়ার উপরে নিয়ে যাব।’’

আজ শুক্রবার দুপুরে মাগুরা শহরের নোমানী ময়দানে আয়োজিত জেলা আওয়ামী লীগের উদ্যোগে ‘সদস্য নবায়ন ও সদস্য সংগ্রহ কর্মসূচি’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি তানজেল হোসেন খানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, মাগুরা-২ আসনের এমপি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার, মাগুরা-১ আসনের এমপি মেজর জেনারেল (অব.) এ টি এম আব্দুল ওয়াহ্হাব, সংরক্ষিত মহিলা আসনের এমপি কামরুল লায়লা জলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুল প্রমুখ।

আ হ ম মুস্তফা কামাল বলেন, ‘‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নের যে স্বপ্ন দেখেছিলেন, তা বাস্তবায়নের জন্য তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি। রক্ত দিয়ে যারা এ দেশকে স্বাধীন করেছেন, আমরা তাদের কাছে অনেক ঋণী, আমরা তাদের সেই ঋণ শোধ করছি।’’

তিনি আরো বলেন, স্বাধীনতার পর মাগুরায় যে উন্নয়ন হয়নি, গত ৯ বছরে আওয়ামী লীগ সরকার সেই উন্নয়ন করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশে আগামীতে মাগুরায় রেল লাইন নির্মাণ করা হবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, ‘‘আমি সাকিব, মাশরাফি ও মুস্তাফিজকে কথা দিয়েছি, তাদের জেলাতে একটি করে ক্রিকেট একাডেমি নির্মাণ করা হবে। যেখানে ছেলে-মেয়েরা ক্রিকেট খেলতে পারবে।’’

মন্ত্রী জানান, মাগুরায় নবগঙ্গা নদী খনন, শ্রীপুর ও মহম্মদপুরের গড়াই ও মধুমতি নদীর ভাঙনরোধে ব্যবস্থা নেওয়া হবে। পল্লী অবকাঠামো উন্নয়ন, শহরে দুটি ফুট ওভার ব্রিজসহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প বাস্তবায়ন করা হবে। 



রাইজিংবিডি/মাগুরা/১০ নভেম্বর ২০১৭/মো. আনোয়ার হোসেন শাহীন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়