ঢাকা, শনিবার, ৫ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সুইং ও সিম বোলিংয়ে বাড়তি জোর সুজনের

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২৮ ৫:২৪:০৭ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২৮ ৮:৩০:২৪ পিএম
সুইং ও সিম বোলিংয়ে বাড়তি জোর সুজনের
খালেদ মাহমুদ সুজন

ক্রীড়া প্রতিবেদক : জাতীয় দলের টিম ডিরেক্টর হিসেবে গতকালই অভিষেক হয়েছে খালেদ মাহমুদ সুজনের। কিন্তু প্রথম দিনের সূচিতে ছিল না স্কিল অনুশীলন। আজ জিম ও রানিংয়ের পাশাপাশি বোলারদের সময় দিয়েছেন টিম ডিরেক্টর।

বিশেষ করে পেসারদের ঘাম ঝরিয়েছেন। বোলিংয়ের পাশাপাশি ব্যাটিং করেছেন পেসাররা। বেশিরভাগ ব্যাটসম্যানই আজ জিমের পর চলে গিয়েছিলেন। মোসাদ্দেক, মাহমুদউল্লাহ রিয়াদসহ দুই-একজন পেসারদের বল সামলেছেন অনুশীলনে। এ ছাড়া পেসাররা আজ দীর্ঘক্ষণ ব্যাটিং করেছেন নেটে। লোয়ার অর্ডারে পেসারদের থেকে ভালো ফলের প্রত্যাশায় কিছুদিন নেটে তাদের সময় দেবেন বলে জানিয়েছেন খালেদ মাহমুদ।

অনুশীলন শেষে খালেদ মাহমুদ একাডেমি মাঠে গণমাধ্যমকর্মীদের বলেছেন, ‘যখন স্কিল ট্রেনিং শুরু হয়ে যায় ব্যাটসম্যানরা অনেক সময় নিয়ে ব্যাটিং করে। পেসাররা অত সময় পায় না। সব ফরম্যাটেই বোলারদের দরকার হয় ব্যাটিং করার। টেল এন্ডে গিয়ে ১৫/২০ রান করা অনেক গুরুত্বপূর্ণ হয়ে যায়। ওদের ব্যাটিং নিয়ে কাজ করছিলাম।’ 

এ ছাড়া বোলিংয়ে পেসারদের সুইং নিয়ে কাজ করার কথা জানিয়ে তিনি বলেন, ‘একুরেসি আর সুইং নিয়ে আমরা কাজ কম করেছি। আজ আমরা সুইং বোলিং নিয়ে কাজ করেছি। সিম পজিশন কী হবে, সেটা নিয়ে কাজ করেছি। এগুলো বেসিক জিনিস। এগুলোই ঘষামাঝা করা হচ্ছে যেন আত্মবিশ্বাস বেড়ে যায়।’

পেসারদের থেকে সেরা পারফরম্যান্সের প্রত্যাশায় খালেদ মাহমুদ। তার মতে, গত দুই বছরে পেসারদের থেকে যে পারফরম্যান্স প্রত্যাশা করা হয়েছে, সেটা পাওয়া যায়নি। পুরোনো পেসারদের সঙ্গে এ স্কোয়াডে যোগ দিয়েছেন নতুন পেসাররা। সঙ্গে অনেকেই ঘরোয়া ক্রিকেটে ভালো করে ফিরে এসেছেন। সব মিলিয়ে পেসারদের আসন্ন সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত করছেন টিম ডিরেক্টর।

‘তাসকিন, রুবেলদের অভিজ্ঞতার মূল্য রয়েছে। নতুন ক্রিকেটার সব সময় আলাদা ধরনের উত্তেজনা নিয়ে আসে। তবে গত দুই বছর পেসারদের থেকে যতটুকু প্রত্যাশা করেছি, সেটা হচ্ছে না। আমরা সেই প্রত্যাশা পূরণ করতে চাই। হয়তো বা মোস্তাফিজের স্পেলে জিতেছি, মিরাজের স্পেলে জিতেছি। রুবেলের চ্যাম্পিয়নস ট্রফিতে দারুণ একটা স্পেল আছে। এরকম হাতেগোনা কিছু সাফল্য আছে’ -বলেছেন খালেদ মাহমুদ।

একই ক্যাম্পে একাধিক পেসার পেয়েছেন খালেদ মাহমুদ। সবাইকে সুযোগ দিয়ে সেরাটা বের করে নেওয়ার প্রত্যাশায় তিনি।



রাইজিংবিডি/ঢাকা/২৮ ডিসেম্বর ২০১৭/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন