ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সন্ধ্যায় উপাচার্যদের সঙ্গে বসছেন রাষ্ট্রপতি

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০২-০১ ৪:০১:০২ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-০১ ৮:০৩:২৬ পিএম

সচিবালয় প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে যাচ্ছেন দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সূত্র এ তথ্য জানিয়েছে।

সূত্র জানায়, গত সপ্তাহে এ বৈঠকের বিষয়ে রাষ্ট্রপতির পক্ষ থেকে চিঠি পাঠানো হয় সব উপাচার্য বরাবর।

তবে কী বিষয়ে বৈঠকটি হতে যাচ্ছে কিংবা কী ইস্যুতে রাষ্ট্রপতি উপাচার্যদের আমন্ত্রণ জানিয়েছেন, সে বিষয়ে কিছু জানা যায়নি।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান বলেন, মহামান্য রাষ্ট্রপতি উপাচার্যদের সঙ্গে বৈঠক করার আগ্রহ প্রকাশ করেছেন। বৈঠকের আলোচ্য বিষয় চিঠিতে উল্লেখ নেই।

তিনি আরো বলেন, একাধিক বিষয়ে আলোচনা হতে পারে। এর মধ্যে সমন্বিত ভর্তি পরীক্ষার বিষয় হয়তো প্রাধান্য পাবে। কারণ, বিশ্ববিদ্যালয়ে ভর্তির সময়ে ছাত্রছাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়। এ কারণে দুই বছর ধরে মহামান্য রাষ্ট্রপতি আমাকে বলেছেন। সে অনুযায়ী বললেও উপাচার্যদের বেশিরভাগই কথা শোনেননি। সম্প্রতি কয়েকটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে এ বিষয়ে কথা বলেছি।

এদিকে সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সদস্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদ  বলেন, আমরা এখন পর্যন্ত রাষ্ট্রপতির সঙ্গে বৈঠকের বিষয়বস্তু জানি না। তবে বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি  পরীক্ষা নিয়ে আমরা একটি কমিটি গঠন করেছি। অন্যান্য বিষয়ের সঙ্গে এ বিষয়টিও আলোচনায় থাকতে পারে।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন