ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

চট্টগ্রামে আলুর কেজি ১৩ টমেটো ৮ টাকা

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চট্টগ্রামে আলুর কেজি ১৩ টমেটো ৮ টাকা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : চট্টগ্রামে আলু ও টমেটোর দামে রীতিমত ধস নেমেছে। অন্যান্য সবজির দামও তুলনামূলক কম।

শুক্রবার চট্টগ্রামের কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, বাজারে এখন সবচেয়ে ভালো টমেটো বিক্রি হচ্ছে ৮ টাকা কেজি দরে। দুই কেজি টমেটো মিলছে মাত্র ১৫ টাকায়। একইভাবে আলু বিক্রি হচ্ছে ১২ থেকে ১৩ টাকা কেজি। তবে লাল দেশি আলুর দাম এখনো একটু বেশি। এই দেশি আলু কিনতে হলে কেজিপ্রতি দিতে হচ্ছে আকার অনুযায়ী ২০ থেকে ২৫ টাকা।

চট্টগ্রাম নগরীর অক্সিজেন কাঁচাবাজার ও বহদ্দারহাট বাজার ঘুরে দেখা গেছে, এসব বাজারে ভালো মানের টমেটো বিক্রি হচ্ছে ১৫ টাকায়, বেগুনের কেজি ১০ থেকে ১৪ টাকা, পেঁপে ১৫ টাকা, বাঁধাকপি বিক্রি হচ্ছে ২০ টাকা কেজি দরে।

বহদ্দারহাট বাজারের সবজি বিক্রেতা নুরুন্নবি সওদাগর রাইজিংবিডিকে জানান, বাজারে এখন টমেটোর সরবরাহ প্রচুর। এতো বিপুল পরিমাণে টমেটো আসছে গ্রামাঞ্চল থেকে সে অনুযায়ী চাহিদা নেই। তাই এখন ২ কেজি টমেটো বিক্রি হচ্ছে ১৫ টাকায়। এক কেজি টমেটোর দাম ৮ টাকা। আলুর দামও অনেক কমে গেছে। এখন বাজারে আলু বিক্রি হচ্ছে ১৩ থেকে ১৪ টাকা কেজি দরে। তবে লাল দেশি আলু ২০ থেকে ২৫ টাকা কেজি।

অক্সিজেন বাজারের সবজি বিক্রেতার আনিস রাইজিংবিডিকে বলেন, বাজারে মিষ্টিকুমড়ার কেজি ২০ টাকা, দেশি লাউ মাঝারি আকারের প্রতিটি ২০ টাকা। শসা ২৫ টাকা, খিরা ২৫ টাকা।

বাজারে সবজির দাম কমতির দিকে হলেও মাছের বাজারে উত্তাপ রয়েছে। বাজারে রুই মাছ বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৫০ টাকা কেজি দরে। কাতলা মাছ ২৫০ থেকে ৩৫০ টাকা, চিংড়ি আকার ভেদে ৪৮০ থেকে ৭০০ টাকা, তেলাপিয়া ১২০ থেকে ১৬০ টাকা, লইট্টা ১৩০ থেকে ১৫০ টাকা, বাটা মাছ ৪০০ টাকা, কোরাল ৪৫০ টাকা থেকে ৯০০ টাকা, কাঁচকি মাছ প্রতি কেজি ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।



রাইজিংবিডি/চট্টগ্রাম/২ মার্চ ২০১৮/রেজাউল করিম/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়