ঢাকা, শুক্রবার, ১ অগ্রহায়ণ ১৪২৬, ১৫ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হৃদয় ভেঙেছে হার্টের

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-১৮ ৭:৪২:৩০ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-১৯ ৮:৪৩:৫৩ এএম
ইংল্যান্ডের বিশ্বকাপ দল থেকে বাদ পড়াটা মেনে নিতে পারছেন না জো হার্ট

ক্রীড়া ডেস্ক : ২০১২ সাল থেকে ইংল্যান্ডের সব বড় আসরেই গোলবারের নিচে দাঁড়িয়েছেন জো হার্ট। কিন্তু ২০১৮ রাশিয়া বিশ্বকাপে ‘থ্রি-লায়ন’দের গোলবারের নিচে দেখা যাবে না তাকে। বিশ্বকাপে ইংল্যান্ডের চূড়ান্ত দলে যে জায়গা হয়নি তার। বিশ্বকাপ দল থেকে বাদ পড়ে হৃদয় ভেঙেছে হার্টের।

গত বুধবার ইংল্যান্ডের কোচ গ্যারেথ সাউথগেটের ঘোষিত বিশ্বকাপের ২৩ সদস্যের চূড়ান্ত দলে উপেক্ষিত থেকেছেন হার্ট। দলে তিন গোলরক্ষক হিসেবে আছেন জর্ডান পিকফোর্ড, জ্যাক বাটল্যান্ড ও নিক পোপ। স্ট্যান্ডবাই হিসেবে আছেন টম হিটন।

অথচ বিশ্বকাপ বাছাইপর্বে ইংল্যান্ডের ১০ ম্যাচের ৯টিতেই গোলবারের নিচে ছিলেন হার্ট। ইউরোপিয়ান অঞ্চলের বাছাইপর্বে স্পেনের সঙ্গে যৌথভাবে সবচেয়ে কম গোল হজম করেছে ইংল্যান্ড (১০ ম্যাচে ৩ গোল)।

যেখানে বড় অবদান ছিল হার্টের। দেশের হয়ে ৭৫ ম্যাচ খেলা ৩১ বছর বয়সি এই গোলরক্ষক বিশ্বকাপ দল থেকে বাদ পড়াটা তাই মেনে নিতে পারছেন না।



শুক্রবার নিজের অফিসিয়াল ইন্সটাগ্রাম পেজে হার্ট লিখেছেন, ‘মিথ্যা বলব না, আমি জ্বলে পুড়ে মরছি। দুই বছর সর্বোচ্চ চেষ্টার পর এটা সত্যিই কঠিন পরিস্থিতি। এটা মেনে নেওয়া কঠিন।’

‘বাছাইপর্বে দলের সঙ্গে প্রতিটা মিনিট খেলে আমি গর্বিত। দলের ফলাফলে আমি গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরেছি। আমি জানি, দলের জন্য (বিশ্বকাপে) আমি কী করতে পারতাম’- যোগ করেন ইংলিশ গোলরক্ষক।

আক্ষেপ থাকলেও রাশিয়ায় দলের জন্য শুভ কামনা জানিয়েছেন হার্ট, ‘সেখানে দলের জন্য শুভ কামনা। আমার ইংল্যান্ড জার্সিটা এবার না হয় একজন ভক্ত হিসেবেই থাকল। ভয় নেই, যাও এবং সব ভেঙে চুরমার করে দাও।’

বিশ্বকাপ দলে জায়গা পাননি আর্সেনাল মিডফিল্ডার জ্যাক উইলশেয়ারও। বৃহস্পতিবার তিনি বলেছেন, ‘আমি অবিশ্বাস্যভাবে হতাশ। আমি মনে করি, আমার দলে থাকা উচিত ছিল। আমি দলে সত্যিকারের প্রভাব রাখতে পারতাম।’

বিশ্বকাপের জন্য ইংল্যান্ড কোচ যে দল ঘোষণা করেছেন, সেটা টুর্নামেন্টের ইতিহাসে তাদের তৃতীয় সর্বকনিষ্ঠ। যেখানে গড় বয়স ২৬ বছর ১৮ দিন। এই দলের সামনে আছে শুধু ১৯৫৮ বিশ্বকাপ (২৫ বছর ৮১ দিন) ও ২০০৬ বিশ্বকাপ (২৫ বছর ২৮৬ দিন)।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ মে ২০১৮/পরাগ  

ইউটিউব সাবস্ক্রাইব করুন