ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাসাইল পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থী নির্বাচিত

শাহরিয়ার সিফাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৩, ৩০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাসাইল পৌর নির্বাচনে আ.লীগ প্রার্থী নির্বাচিত

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইল পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীকে আব্দুর রহিম আহমেদ বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি পেয়েছেন ৪ হাজার ৭৭১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির বিদ্রোহী প্রার্থী ধানের শীষ প্রতীকে এনামুল করিম অটল পেয়েছেন ৩ হাজার ৯৪৫ ভোট ও কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী গামছা প্রতীকে রাহাত হাসান টিপু পেয়েছেন ৩ হাজার ৭৯৪ ভোট।

এর আগে আজ শনিবার টাঙ্গাইলের বাসাইল পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয় একটানা বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে মেয়র পদে তিনজন, সাধারণ কাউন্সিলর পদে ৩৭ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

মেয়র পদে আওয়ামী লীগ থেকে মুক্তিযোদ্ধা আব্দুর রহিম আহমেদ, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে রাহাত হাসান টিপু ও বিএনপি থেকে এনামুল করিম অটল প্রতিদ্বন্দ্বিতা করেছেন। কেন্দ্রীয় বিএনপি থেকে অবশ্য এনামুল করিম অটলের প্রার্থিতা প্রত্যাহারের ঘোষণা দিয়ে কৃষক শ্রমিক জনতা লীগের প্রার্থী রাহাত হাসান টিপুকে সমর্থন দেওয়া হয়েছিল। তবে অটল নির্বাচন থেকে সরে দাঁড়াননি।

নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা তাজুল ইসলাম জানান, ১০টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে প্রিজাইডিং অফিসার হিসেবে ১০ জন, সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে ৫৩ জন, ও পোলিং অফিসার হিসেবে ১০৬ জন দায়িত্ব পালন করেছেন।

এছাড়া আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে ২৩৭ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করেছেন। এর মধ্যে ৫টি মোবাইল টিম, একটি কিউআরটি টিম ও একটি স্ট্যান্ডবাই ডিউটি টিম ছিল।

এছাড়া, ১৪০ জন আনসার সদস্যও দায়িত্ব পালন করেছে। একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন। পুলিশের পাশাপাশি এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের তিনটি টিম দায়িত্ব পালন করেছে।



রাইজিংবিডি/টাঙ্গাইল/৩০ জুন ২০১৮/শাহরিয়ার সিফাত/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়