ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

খাগড়াছড়িতে দুই পক্ষের গোলাগুলিতে ৬ জন নিহত

রেজাউল করিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৩, ১৮ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাগড়াছড়িতে দুই পক্ষের গোলাগুলিতে ৬ জন নিহত

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম : পার্বত্য খাগড়াছড়ি জেলার সদর উপজেলায় পার্বত্য সশস্ত্র সংগঠনের দুই পক্ষের মধ্যে ব্যাপক গুলি বিনিময়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রসিত খিসা গ্রুপের ছয়জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন আরো দুজন।

শনিবার সকাল ৯টার দিকে এই গোলাগুলির ঘটনা ঘটে। খাগড়াছড়ি জেলার অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল আউয়াল খাগড়াছড়িতে গুলিতে ছয়জন নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহতদের মধ্যে তিনজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন- ইউপিডিএফের সহযোগী সংগঠন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলার ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় নেতা পলাশ চাকমা ও এলটন চাকমা।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সকাল ৯টার দিকে পার্বত্য সশস্ত্র সংগঠনের দুটি গ্রুপের মধ্যে আধিপত্য বিস্তারের ঘটনা নিয়ে ব্যাপক গুলি বিনিময় শুরু হয়। এতে ইউপিডিএফ প্রসিত খিসার নেতৃত্বাধীন ছয়জন নিহত হন। খবর পেয়ে পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে গিয়ে ছয়জনের গুলিবিদ্ধ লাশ এবং দুইজনকে আহত অবস্থায় উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে। এখনো ওই এলাকায় থেমে থেমে দুই পক্ষের মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটছে।

সেনাবাহিনী ও পুলিশের বিপুল সংখ্যক সদস্য পুরো এলাকায় অবস্থান নিয়ে তল্লাশি অভিযান পরিচালনা করছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ- প্রসিত খিসা) কেন্দ্রীয় নেতা মাইকেল চাকমা জানিয়েছেন, অতর্কিত গুলি চালিয়ে তাদের ছয়জনকে হত্যা করা হয়েছে। এই ঘটনার জন্য তিনি পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস- সন্তু লারমা) গ্রুপকে দায়ী করেছেন।



রাইজিংবিডি/চট্টগ্রাম/১৮ আগস্ট ২০১৮/রেজাউল/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়