ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা হকির ফাইনালে ঢাকা ও খুলনা বিভাগ

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৩০ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা হকির ফাইনালে ঢাকা ও খুলনা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন চতুর্থ জাতীয় মহিলা হকি প্রতিযোগিতা-২০১৮’ এর ফাইনালে উঠেছে ঢাকা ও খুলনা বিভাগ। আজ রোববার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে খুলনা বিভাগ ২-০ গোলে রংপুর বিভাগকে পরাজিত করে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে। খুলনা বিভাগের পক্ষে রানী ও কিমি ম্যাচের ২৯ ও ৫৫ মিনিটে গোল দুটি করেন।

দ্বিতীয় সেমিফাইনালে ঢাকা বিভাগ ২-১ গোলে রাজশাহী বিভাগকে পরাজিত করে ফাইনাল নিশ্চিত করে। ঢাকা বিভাগের পক্ষে তারিন আক্তার ও সুমি আক্তার ম্যাচের ৬ ও ২১ মিনিটে গোল দুটি করেন। রাজশাহী বিভাগের সবিতা কুজু ৪৩ মিনিটে একটি গোল শোধ করে ব্যবধান কমান। কিন্তু সেটা পরাজয় এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

আগামীকাল সোমবার সকাল ১০টায় তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে রাজশাহী বিভাগ ও রংপুর বিভাগ। ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে দুপুর ২টা ৪৫ মিনিটে। যেখানে শিরোপার জন্য লড়বে ঢাকা বিভাগ ও খুলনা বিভাগ। খেলাটি এটিএন বাংলা সরাসরি সম্প্রচার করবে।

ফাইনাল খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ও বাংলাদেশ হকি ফেডারেশনের সভাপতি এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস এন্ড স্পোটর্স) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

চ্যাম্পিয়ন দল ৬০ হাজার ও রানার্স-আপ দল ৪০ হাজার টাকা প্রাইজমানি পাবে। পাশাপাশি চ্যাম্পিয়ন ও রানার্স-আপ উভয় দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ও সর্বোচ্চ গোলদাতার জন্যও থাকছে প্রাইজমানি, ক্রেস্ট ও ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স।

এই টুর্নামেন্টে যারা ভালো করবে তাদের নিয়ে গঠন করা হবে মহিলা হকির জাতীয় দল।

এবারের এই প্রতিযোগিতা সাতটি দলকে দুটি গ্রুপে ভাগ করে অনুষ্ঠিত হয় । ‘ক’ গ্রুপে ছিল খুলনা বিভাগ, রাজশাহী বিভাগ, ময়মনসিংহ বিভাগ ও বরিশাল বিভাগ। ‘খ’ গ্রুপে ছিল ঢাকা বিভাগ, চট্টগ্রাম বিভাগ ও রংপুর বিভাগ। ২৫ সেপ্টেম্বর থেকে ২৮ সেপ্টেম্বর পর্যন্ত হয় গ্রুপ পর্বের খেলা। ৩০ সেপ্টেম্বর হয় দুটি সেমিফাইনাল। আর ১ অক্টোবর হবে তৃতীয় স্থান নির্ধারণী ও ফাইনাল।

২০১২ আয়োজিত প্রথম জাতীয় মহিলা হকিতে চ্যাম্পিয়ন হয়েছিল নড়াইল জেলা মিউনিসিপ্যাল স্কুল, রানার্স-আপ হয়েছিল দিনাজপুর জেলা। ২০১৩ সালে আয়োজিত দ্বিতীয় জাতীয় মহিলা হকি প্রতিযোগিতায় আবারো চ্যাম্পিয়ন হয় নড়াইল জেলা মিউনিসিপ্যাল স্কুল। রানার্স-আপ হয় দিনাজপুর জেলা। আর ২০১৫ সালে অনুষ্ঠিত তৃতীয় জাতীয় মহিলা হকি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছিল ঝিনাইদাহ জেলা। আর রানার্স-আপ হয়েছিল নড়াইল জেলা।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/৩০ সেপ্টেম্বর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়