ঢাকা, মঙ্গলবার, ৬ কার্তিক ১৪২৬, ২২ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দুবাইয়ে শক্ত অবস্থানে পাকিস্তান

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১০-০৮ ৮:৪১:১৬ পিএম     ||     আপডেট: ২০১৮-১০-০৮ ১১:৩৪:২০ পিএম

ক্রীড়া ডেস্ক : পাকিস্তান প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫০০ রান করবে বলে প্রত্যাশা করেছিলেন মোহাম্মদ হাফিজ। প্রথম দিন শেষে সংবাদ সম্মেলনে এমনটাই জানিয়েছিলেন সেঞ্চুরির স্বাদ পাওয়া এই অলরাউন্ডার।

কিন্তু সতীর্থরা তার প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ। দুবাই টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তান তুলেছে ৪৮২ রান। ৫০০ রানের পথেই ছিল পাকিস্তান। আরেক সেঞ্চুরিয়ান হ্যারিস সোহেলের ব্যাটে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল তারা। কিন্তু তার বিদায়ের পর পথ হারায় স্বাগতিকরা।

২৬ রানে শেষ ৩ উইকেট হারিয়ে পাকিস্তান গুটিয়ে যায় ৪৮২ রানে। জবাবে দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়া স্কোরবোর্ডে তুলেছে বিনা উইকেটে ৩০ রান। দুই ওপেনার উসমান খাজা ১৭ ও অ্যারঞ্চ ফিঞ্চ ১৩ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। অস্ট্রেলিয়া এখনো পিছিয়ে ৪৫২ রানে।



সোমবার দ্বিতীয় দিনে ২২৭ রান তুলতে ৭ উইকেট হারিয়েছে পাকিস্তান। শেষ ৫ উইকেট হারিয়েছে ৭২ রানে। হ্যারিস হোসেল ১৫ ও মোহাম্মদ আব্বাস ১ রানে দিন শুরু করেছিলেন। স্কোরবোর্ডে কোনো রান যোগ না করে সাজঘরে ফেরেন আব্বাস। পিটার সিডলের বলে বোল্ড হন আব্বাস।

পঞ্চম উইকেটে দারুণ জুটি গড়েন হ্যারিস ও আসাদ শফিক। তাদের জুটি থেকে আসে ১৫০ রান। এ সময়ে শফিক ফিফটি তুলে নেন এবং হ্যারিস সেঞ্চুরির পথে এগিয়ে যান। মধ্যাহ্ন বিরতির পর এ জুটি ভাঙেন মারনাস লাবুসচাগনি। ৮০ রান করা শফিক ক্যাচ দেন উইকেটের পেছনে।

বেশিক্ষণ টিকতে পারেননি বাবর আজম। লাবুসচাগনির থ্রোতে রান আউট হয়ে ফেরেন ৪ রানে। এরপর সেঞ্চুরির দেখা পান হ্যারিস। ছক্কা মেরে ক্যারিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি তুলে নেন বাঁহাতি ব্যাটসম্যান। তবে সেঞ্চুরির ইনিংস বড় করতে পারেননি তিনি। ১১০ রানে তাকে ফেরান নাথান লায়ন।



সেখানেই পাকিস্তানের ৫০০ রানের স্বপ্ন শেষ হয়। অধিনায়ক সরফরাজ (১৫) রান আউটের শিকার হন। সিডলের বলে বিলাল আসিফ (১২) ও স্টার্কের বল ইয়াসির শাহ (৩) আউট হন।

বল হাতে সিডল ৫৮ রানে নেন ৩ উইকেট। ২টি উইকেট নেন লায়ন।



রাইজিংবিডি/ঢাকা/৮ অক্টোবর ২০১৮/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন