ঢাকা     সোমবার   ০৩ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ১৯ ১৪২৭ ||  ১৩ জ্বিলহজ্জ ১৪৪১

risingbd-august-banner-970x90

রমেক হাসপাতালে নবজাতক চুরি

110 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৫, ১০ অক্টোবর ২০১৮  

নিজস্ব প্রতিবেদক, রংপুর : রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এক নবজাতক চুরি হয়েছে। বুধবার সকালে হাসপাতালের প্রসুতি বিভাগের বারান্দা থেকে বাচ্চাটি চুরি হয়।

বিষয়টি তদন্তের জন্য হাসপাতাল কর্তৃপক্ষ দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। এ ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন  লিফট অপারেটরকে আটক করা হয়েছে।

হাসপাতাল ও থানা সূত্রে জানা গেছে, নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলার  বাড়িরঝাড়া গ্রামের পরশ চন্দ্রের স্ত্রী সুধারানী মঙ্গলবার সন্তান জন্ম দেওয়ার জন্য হাসপাতালে ভর্তি হয়। তাকে ১১নং প্রসুতি বিভাগে ভর্তি করা হয়। সেখানে ওই রাতে সিজারের মাধ্যমে পুত্র সন্তান জন্ম দেয় সুধারানী। সকালে নবজাতককে নিয়ে আত্মীয় স্বজনরা বারান্দায় এলে একজন অজ্ঞাত মহিলা শিশুটিকে কোলে নিয়ে আদর করতে থাকে। এক পর্যায়ে মহিলাটি বাচ্চাটি নিয়ে উধাও হয়ে যায়। পরশ চন্দ্র বিষয়টি সঙ্গে সঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষকে জানালে হাপাতালের পরিচালক অভিযোগটি কোতোয়ালি থানায় নথিভুক্ত করার জন্য পাঠিয়ে দেন।

অভিযোগ পাওয়ার পর পুলিশ হাসপাতালে এসে সিসি ক্যমেরার ভিডিও ফুটেজ ও লিফট অপারেটর কাইয়ুমকে আটক করে। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটির সদস্যরা হলেন প্রসুতি বিভাগের আবাসিক চিকিৎসক ডাক্তার শামীম ও সেবা তত্ত্বাবধায়ক মোসলেমা বেগম। তাদের সাত দিনের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে।

রমেক হাসপাতালের পরিচালক ডা. অজয় রায় জানান, তারা অভিযোগ পাওয়ার পরপরই বিষয়টি পুলিশকে জানিয়েছেন। বাচ্চাটি উদ্ধারে সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে।

কোতোয়ালি থানার ওসি জানান, অভিযোগ পাওয়ার পরপরই তারা তদন্তে নেমেছেন। জিজ্ঞাসাবাদের জন্য একজন লিফট অপারেটরকে আটক করা হয়েছে। তিনি আশা করছেন, দ্রুত সময়ের মধ্যে নবজাতক উদ্ধার করা সম্ভব হবে।



রাইজিংবিডি/রংপুর/১০ অক্টোবর ২০১৮/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়