ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহীর প্রথম জয়ে খুলনার ‘হ্যাটট্রিক’

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৯ ৯:০৬:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ১০:২১:৪৮ এএম

ক্রীড়া প্রতিবেদক, মিরপুর থেকে : এবারের বিপিএলে প্রথম ম্যাচ খেলতে নেমেই ৩ উইকেট নিলেন ইসুরু উদানা। তার সঙ্গে দারুণ বোলিং করলেন মুস্তাফিজুর রহমানও। তাতে খুলনা টাইটান্সকে অল্পরানে বেঁধে রাখল রাজশাহী কিংস। ব্যাটিংয়ে বাকি কাজটা সারলেন অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ও মুমিনুল হক।

বুধবার খুলনাকে ৭ উইকেটে হারিয়েছে রাজশাহী। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১১৭ রান করেছিল খুলনা। রাজশাহী সেটি পেরিয়ে গেছে ৭ বল বাকি থাকতে।

হারে বিপিএল শুরুর পর দ্বিতীয় ম্যাচে প্রথম জয় পেল রাজশাহী। অন্যদিকে খুলনা হারল প্রথম তিন ম্যাচেই, বলা যায় হারের হ্যাটট্রিক!



টস জিতে ব্যাট করতে নেমে খুলনার শুরুটা অবশ্য ভালো হয়েছিল। পল স্টার্লিং ও জুনায়েদ সিদ্দিকের উদ্বোধনী জুটিতে এসেছিল ৪০ রান। কিন্তু এ জুটি ভাঙার পরই পথ হারায় তারা। একটা সময় স্কোর হয়ে যায় ৪ উইকেটে ৬৪!

স্কোর ৪০ রেখেই ফিরেছেন স্টার্লিং ও জুনায়েদ। মুস্তাফিজের বলে এক্সট্রা কাভারে ক্যাচ দিয়েছেন স্টার্লিং (১৬)। উদানাকে উড়াতে গিয়ে ডিপ স্কয়ার লেগে ক্যাচ দেন জুনায়েদ (২৩)।

জহুরুল ইসলাম ও অধিনায়ক মাহমুদউল্লাহ বেশিক্ষণ টিকতে পারেননি। মুস্তাফিজের বলে এলবিডব্লিউ হওয়ার আগে মাহমুদউল্লাহ করেছেন ১১। আরাফাত সানীর শিকার জহুরুল (১)।



পঞ্চম উইকেটে ২৮ রানের একটা জুটি গড়েছিলেন ডেভিড মালান (২২) ও আরিফুল হক (১২) । তবে এ জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে তারা। ফলে সংগ্রহটাও বড়  হয়নি। ডেভিড ভিসের ব্যাট থেকে আসে ১৪ রান।

৪ ওভারে ১৫ রানে ৩ উইকেট নেন শ্রীলঙ্কান বাঁহাতি পেসার উদানা। মুস্তাফিজ ৪ ওভারে ১৮ রানে নেন ২ উইকেট। সানী, সৌম্য সরকার ও কাইস আহমেদের ঝুলিতে জমা পড়ে একটি করে উইকেট।

লক্ষ্য তাড়ায় ১১ রানেই মোহাম্মদ হাফিজের উইকেট হারিয়েছিল রাজশাহী। ব্যাটিং অর্ডারে নিজেকে তিন নম্বরে তুলে আনেন মিরাজ। অধিনায়কের সিদ্ধান্তটা কাজে লেগেছে দারুণভাবে। মুমিনুল হক ও মিরাজের দারুণ জুটিতে দল ছুঁয়ে ফেলে দলীয় একশ।



দুজন যেভাবে ব্যাট করছিলেন তাতে এবারের বিপিএলে বাংলাদেশের ব্যাটসম্যান হিসেবে প্রথম ফিফটি কে করেন, সেটা নিয়েই চলছিল আলোচনা। মুমিনুল অবশ্য পারেননি। ৪৩ বলে ৪ চারে ৪৪ রান করে ফেরেন বাঁহাতি ব্যাটসম্যান। তার বিদায়ে ভাঙে ৮৯ রানের দ্বিতীয় উইকেট জুটি।

মুমিনুল না পারলেও মিরাজ ঠিকই ফিফটি করেছেন। জয় থেকে ৯ রান দূরে থাকতে আউট হওয়ার আগে ৪৫ বলে ৬ চার ও এক ছক্কায় ৫১ রান করেন রাজশাহী অধিনায়ক। বাকি কাজটা সারেন সৌম্য (১১) ও ইভানস (১)।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৯/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন