ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বার্সায় ফিরছেন নেইমার!

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৯ ৯:৩৯:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৯ ৯:৫৪:২৪ পিএম

ক্রীড়া ডেস্ক : ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে ঘিরে দলবদলের মৌসুম এলেই গুঞ্জন বাড়তে থাকে। কখনো শুরু হয় রিয়াল মাদ্রিদে আসার গুজব, কখনো বার্সেলোনায় ফিরে আসার জল্পনা। তবে এবারের জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে নেইমারের বার্সায় ফেরার গুঞ্জন চলছে বেশ জোরোশোরেই।

নেইমারের বার্সায় ফেরা নিয়ে তার বাবার সঙ্গে কথা বলেছেন কাতালান ক্লাবটির প্রতিনিধি আন্দ্রে কারি। ২০১৩ সালে সান্তোস থেকে নেইমারের বার্সায় আসার সময়ও প্রতিনিধি হিসেবে ছিলেন তিনি। শীতকালীন বিরতিতে ব্রাজিলে গিয়ে নাকি নেইমারের বাবার সঙ্গে দলবদল নিয়ে কথা বলেছেন কারি। কাতালুনিয়ার রেডিওর বরাত দিয়ে এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ডেইলি মেইল।

নেইমার নিজেও আগ্রহ দেখিয়েছেন পুরনো সতীর্থদের সঙ্গে খেলার। পিএসজিতে যাওয়ার পরও নাকি মেসি ও সুয়ারেজদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন নেইমার।

২০১৭ সালে ১৯৮ মিলিয়ন পাউন্ডে ট্রান্সফারের বিশ্বরেকর্ড গড়ে প্যারিস সেইন্ট জার্মেইয়ে যোগ দিয়েছিলেন নেইমার। দারুণ ফর্মে থাকা তরুণ এ তারকাকে নিজেদের শিবিরে ধরে রাখতে মরিয়া ফরাসি ক্লাবটি। কিন্তু খেলোয়াড় কেনায় উয়েফার নিয়ম ভাঙায় বর্তমানে এক ধরনের চাপের মধ্যে রয়েছে পিএসজি। উয়েফার ফাইন্যান্সিয়াল ফেয়ার প্লেতে ক্লাবটির অনিয়ম ধরা পড়ায় তা সামলাতে হিমশিম খেতে হচ্ছে পার্ক দ্যাস প্রিন্সেসের ক্লাবটিকে।

এ জন্য নিষেধাজ্ঞা এড়াতে নেইমার কিংবা এমবাপের মতো বড় কোনো তারকাকে ছেড়ে দেওয়া লাগতে পারে পিএসজিকে। পিএসজির এমন বাজে মুহূর্তে নেইমারকে ফিরে পাওয়ার চেষ্টা করছে বার্সা। কাতালুনিয়া রেডিও জানিয়েছে, নেইমারের বাবার সঙ্গে আলোচনার সময় উপস্থিত ছিলেন ইসরায়েলি প্রতিনিধি পিনি জাহাবি। ২০১৭ সালে বার্সা ছেড়ে নেইমারকে পিএসজিতে যেতে ওই সময় সব ব্যবস্থা করে দিয়েছিলেন তিনি।



রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন