ঢাকা, শনিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৭ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

জেসকা হেলথ কেয়ার কমপ্লেক্সের নামফলক উন্মোচন

মুহাম্মদ নূরুজ্জামান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-১৯ ৪:৫৯:১১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-১৯ ৪:৫৯:১১ পিএম
জেসকা হেলথ কেয়ার কমপ্লেক্সের নামফলক উন্মোচন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক, খুলনা : খুলনায় সাধারণ মানুষের বৃহৎপরিসরে স্বাস্থ্যসেবা দিতে ‘জেসকা হেলথ কেয়ার কমপ্লেক্স’ নির্মাণ করা হবে, আজ তার নামফলক উন্মোচন করা হয়েছে। এখন দ্রুততম সময়ের মধ্যে নয়তলা কমপ্লেক্স ভবনের নির্মাণ শুরু করা হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় নগরীর সোনাডাঙ্গা ৫৫, এমএ বারী সড়কে কমপ্লেক্সের নামফলক উন্মোচন করা হয়। আনুষ্ঠানিকভাবে উন্মোচন করেন ঝিনাইদহ প্রাক্তন ক্যাডেট সমিতির (জেসকা) সভাপতি ও বাংলাদেশ নৌপুলিশের উপমহাপরিদর্শক (ডিআইজি) শেখ মারুফ হাসান।

১৯৯৪ সালে নগরীর ফারাজীপাড়া ফুল মার্কেট এলাকায় সাধারণ মানুষের ফ্রি চিকিৎসা প্রদানের লক্ষ্যে ঝিনাইদহ প্রাক্তন ক্যাডেট সমিতির উদ্যোগে স্বাস্থ্যকেন্দ্র গড়ে তোলা হয়। এর ১০ বছর পর নগরীর এমএ বারী সড়কে খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) পাঁচ কাঠা জমি বরাদ্দ দেয়।

প্রতি শুক্রবার এই জমির ওপর নির্মিত একতলা টিনশেড ভবনে ১৮০ থেকে ২০০ রোগীকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করা হয়। এ চিকিৎসাকেন্দ্রে সাত জন বিশেষজ্ঞ চিকিৎসক চিকিৎসা প্রদান করছেন। এই স্থানে এখন নয়তলার কমপ্লেক্স ভবন নির্মাণ করা হবে। যেখান থেকে বৃহৎ পরিসরে চিকিৎসাসেবা দেওয়া হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় জেসকা সভাপতি শেখ মারুফ হাসান বলেন, ‘‘জনগণের ট্যাক্সের টাকায় আমরা ক্যাডেট কলেজে লেখাপড়া করেছি। আমাদের দায়িত্ব রয়েছে সেবার মাধ্যমে কিছুটা হলেও জনগণের ঋণ পরিশোধ করার। এই কারণে ঝিনাইদহ প্রাক্তন ক্যাডেট সমিতির সদস্যরা খুলনা অঞ্চলের মানুষের ফ্রি চিকিৎসার জন্য স্বাস্থ্যসেবা কেন্দ্র গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করে। তার অংশ হিসাবে জেসকা হেলথ কেয়ার কমপ্লেক্স নির্মিত হতে যাচ্ছে।’’ 

তিনি বলেন, নির্মিতব্য নয়তলা কমপ্লেক্সে ডায়াগনস্টিক সেন্টার, এক্স-রে, অপারেশনসহ রোগীদের সব ধরনের উন্নত চিকিৎসা সুবিধা থাকবে। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে ও মুক্তিযুদ্ধের চেতনা দিয়ে দেশ ও মানুষের সেবার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) কমিশনার খন্দকার লুৎফুল কবির, খুলনার পুলিশ সুপার এস এম শফিউল্লাহ।

 

 

রাইজিংবিডি/খুলনা/১৯ এপ্রিল ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge