ঢাকা, শনিবার, ২০ আষাঢ় ১৪২৭, ০৪ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

নারী-পুরুষের বৈষম্য কমানো ছাড়া উন্নয়ন সম্ভব নয় : গহর রিজভী

বিএম ফারুক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০২ ৪:০৫:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-১৯ ৬:০৬:৩৮ পিএম

নিজস্ব প্রতিবেদক, যশোর : প্রধানমন্ত্রী আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গহর রিজভী বলেছেন, পৃথিবীর যেসব দেশ উন্নয়ন করেছে, সেখানে নারী-পুরুষের বৈষম্য কমানো হয়েছে। যারা নারীদের সঙ্গে বৈষম্য করেছে, তারা টেকসই উন্নয়ন করতে পারেনি। ফলে এসডিজির অগ্রগতি চাইলে নারীদের গুরুত্ব দিতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে যশোর জিলা স্কুল অডিটোরিয়ামে আয়োজিত টেকসই উন্নয়ন অভিষ্ঠ (এসডিজি) বিষয়ক কর্মশালা এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী, দুস্থ ও অসহায়দের মাঝে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. গহর রিজভী বলেন, ‘‘যতক্ষণ সমাজ থেকে নারী নির্যাতন বন্ধ করতে পারবো না, ততক্ষণ পর্যন্ত আমরা সভ্য দেশ হতে পারবো না।’’

জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে তিনি বলেন, এ দেশে মাইক্রোক্রেডিট দিয়ে দারিদ্র্য দূর করার চেষ্টা করা হয়েছে। প্রকৃতপক্ষে কেউ দারিদ্র্য থেকে বের হতে পারেনি। টেকসই উন্নয়ন করতে হলে অগ্রাধিকার ভিত্তিতে সবাইকে নিয়ে এগুতে হবে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন এলজিইডি প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর-৬ আসনের এমপি ইসমাত আরা সাদেক ও জেলা আওয়ামী লীগ সভাপতি শহিদুল ইসলাম মিলন।

অনুষ্ঠান শেষে সড়ক দুর্ঘটনায় আহত ও নিহত দুটি পরিবারকে সাড়ে ৫ লাখ টাকার চেক, দুস্থ ১২টি পরিবারকে ৩৯ শতক জমির দলিল প্রদান করা হয়। অনুদান পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন ক্ষতিগ্রস্ত ও অসহায় পরিবারের সদস্যরা।



রাইজিংবিডি/যশোর/২ মে ২০১৯/বি এম ফারুক/বকুল

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : যশোর, খুলনা বিভাগ