ঢাকা, শুক্রবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২২ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তানিয়ার খুনিদের গ্রেপ্তার ও ফাঁসি দাবিতে বিক্ষোভ

রুমন চক্রবর্তী : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১০ ৩:৫৩:৩২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১১ ৯:২২:৫২ এএম

কিশোরগঞ্জ প্রতিনিধি : চলন্ত বাসে ঢাকার ইবনে সিনা হাসপাতালের সেবিকা শাহীনুর আক্তার তানিয়াকে ধর্ষণ করে হত্যার ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েছে কিশোরগঞ্জের কটিয়াদীবাসী। এই বর্বরোচিত ঘটনার প্রতিবাদ জানাতে শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত শত শত এলাকাবাসী মিছিল নিয়ে কটিয়াদী বাসস্ট্যান্ডে হাজির হন। সেখানে বিক্ষোভ শেষে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এতে সমাজের বিভিন্ন শ্রেণীপেশার লোকজন অংশ নেন। আর সবার কণ্ঠই ছিল এ নারকীয় ঘটনার প্রতিবাদে সোচ্চার। প্রায় দুই ঘণ্টাব্যাপী মানববন্ধন থেকে তানিয়ার ধর্ষক ও হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও বিচার দাবি করা হয়।

একই সঙ্গে অবৈধ স্বর্ণলতা পরিবহনের রুট পারমিট বাতিল, ক্ষতিগ্রস্ত পরিবারকে পুনর্বাসনের দাবি জানানো হয়। মানববন্ধনে নিহত তানিয়ার ভাই কফিল উদ্দিন সুমন উপস্থিত হয়ে তার বোনের হত্যাকারীদের ফাঁসি দাবি করে দ্রুত বিচার কাজ শেষ করার আহ্বাব জানান।

কর্মসূচির মূল উদ্যোক্তা কটিয়াদী রক্তদান সমিতি হলেও এতে উপজেলার বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন উপস্থিত হয়ে একাত্মতা প্রকাশ করে।

মানববন্ধনে বক্তৃতা করেন কিশোরগঞ্জের পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক,  কটিয়াদীর উপজেলা চেয়ারম্যান আব্দুল ওয়াহাব আইনউদ্দিন, শ্রমিকনেতা আব্দুর রহমান রুমী, যুবলীগ নেত্রী তানিয়া সুলতানা হেপি, জেলা সিপিবি সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, ডা. মোস্তাকুর রহমান মোস্তাকসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা।

গত সোমবার ঢাকা বিমানবন্দর এলাকা থেকে নিজ বাড়ি কটিয়াদী উপজেলার লোহাজুড়ি বাহেরচর গ্রামে আসার পথে বাজিতপুরের গজারিয়া জামতলি এলাকায় শাহীনুর আক্তার তানিয়াকে (২৪) বাসের চালক ও হেলপারসহ কয়েক দুর্বৃত্ত ধর্ষণ ও হত্যা করে। এ ঘটনায় চালক নূরুজ্জামান, হেলপার লালন, বকুল, খোকন ও রফিককে পুলিশ গ্রেপ্তার করেছে। তারা আট দিনের পুলিশি রিমান্ডে রয়েছে।




রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১০ মে ২০১৯/রুমন চক্রবর্তী/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন