ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

কৃষকের সঙ্গে ধান কাটলেন জেলা প্রশাসক

এম এ মামুন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ১২:২১:০০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ৩:১৮:৪৯ পিএম
কৃষকের সঙ্গে ধান কাটলেন জেলা প্রশাসক
Walton E-plaza

চুয়াডাঙ্গা সংবাদদাতা: মাঠে প্রান্তিক কৃষকদের সাথে নিজ হাতে ধান কাটলেন ও কৃষকদের কাছ থেকে সরকারি ভাবে ধান ক্রয় করলেন চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস।

সরকারের উদ্যোগে মাঠ পর্যায় কাজে লাগাতে ‘কৃষকরা একা নয় আমরা আছি তাদের  পাশে’ এই স্লোগানকে ধারণ করে মঙ্গলবার জীবননগর উপজেলার মনোহরপুর ইউনিয়নের পেয়ারাতলা ও মনোহরপুর গ্রামের মাঠে ধান কাটা ও ক্রয় করা হয়।

এ সময় জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাশ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমেদ, উপজেলা চেয়ারম্যান হাজী হাফিজুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আঃ সালাম ঈশা, মহিলা ভাইস চেয়ারম্যান আয়েসা সুলতানা লাকী, উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা আঃ খালেক, মনোহরপুর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন খাঁন, স্কাউটের সদস্যসহ স্থানীয় কৃষকদের সাথে অতিথিরা ধান কাটায় অংশ নেন।

এরপর কৃষকদের বাড়ি বাড়ি গিয়ে ১০৪০ টাকা দরে ২০জন কৃষকদের কাছ থেকে ১০ মেট্রিকটন ধান  ক্রয় করেন ।

জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাশ সাংবাদিকদের বলেন, ‘কৃষকদের বাঁচাতে আমরা সকল কৃষকদের কাছ থেকে ন্যায্যমুল্যে ধান ক্রয় করবো ।’

চলতি বছরে চুয়াডাঙ্গা জেলায় বোরো ধান ক্রয়ের লক্ষমাত্র নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৮৪ মেট্রিকটন। এরমধ্যে জীবননগর উপজেলায় ৪৪০জন কৃষকের কাছ থেকে ৩০৮ মেট্রিকটন ধান ক্রয়ের লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে।



রাইজিংবিডি/ চুয়াডাঙ্গা/২২ মে ২০১৯/এম এ মামুন/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge