ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ভারতের ঘোজাডাঙ্গার ধর্মঘটে ভোমরায় আমদানি-রপ্তানি বন্ধ

এম.শাহীন গোলদার : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ২:৩৫:৪৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ২:৩৫:৪৪ পিএম
ভারতের ঘোজাডাঙ্গার ধর্মঘটে ভোমরায় আমদানি-রপ্তানি বন্ধ
Walton E-plaza

সাতক্ষীরা সংবাদদাতা: ভারতের ঘোজাডাঙ্গা বন্দরের সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ওয়েলফেয়ার এসোসিয়েশনের ধর্মঘটের কারণে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি বন্ধ।

তবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত স্বাভাবিক রয়েছে। ঘোজাডাঙ্গা বন্দরে এখন সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ওয়েলফেয়ার এসোসিয়েশনের অনির্দিষ্টকালের ধর্মঘট চলছে।

ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ জানান, চলতি সপ্তাহে ভারতীয় কাষ্টমসের নির্দেশে ঘোজাডাঙ্গা শুল্কস্টেশনে অনলাইনে (ডিজিটাল পদ্ধতিতে) দাপ্তরিক কার্যক্রম শুরু হয়। এর ফলে ভোমরা ও ঘোজাডাঙ্গা বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম ৭০ ভাগ হ্রাস পায়। এর প্রতিবাদে ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গো ওয়েলফেয়ার এসোসিয়েশন গতকাল থেকে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয়।

ধর্মঘটের প্রভাবে দেশের দ্বিতীয় বৃহত্তম স্থলবন্দর সাতক্ষীরার ভোমরা’র বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা এলাকায় প্রায় আড়াই হাজার আমদানিজাত পণ্যবাহী ট্রাক আটকে পড়েছে বলেও ব্যবসায়ীরা জানান।

ভোমরা সিএন্ডএফ এ্যাসোসিয়েশনের সভাপতি আরাফাত হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট কর্মচারী ও কার্গোওয়েল ফেয়ার এসোসিয়েশনের ধর্মঘটের কারণে অচল হয়ে পড়েছে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

ভোমরা কাস্টমের সহকারি কমিশনার নিয়ামুল হাসান গতকাল থেকে কোন আমদানি রপ্তানি হয়নি স্বীকার করে জানান, ওপারের সিএন্ডএফ এজেন্টরা ধর্মঘট ডেকেছে বলে তিনি শুনেছেন, তবে লিখিতভাবে কেউ জানায়নি।




রাইজিংবিডি/ সাতক্ষীরা/২২ মে ২০১৯/শাহীন গোলদার/টিপু

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge