ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ফরিদপুরে কোরবানির ঈদ সামনে রেখে গরু চোরের উপদ্রব

মো. মনিরুল ইসলাম টিটো : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-১১ ১০:৪১:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১১ ১০:৪১:১৬ পিএম
ফরিদপুরে কোরবানির ঈদ সামনে রেখে গরু চোরের উপদ্রব
Walton E-plaza

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের মধুখালী উপজেলায় গরু চোরের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। গত ৪০ দিনে চুরি গেছে ৩৪টি গরু। একই সময়ে ২৭টি বাড়িতে চুরি হয়েছে।

কোরবানি ঈদের আগে গরু চোরের উপদ্রব বৃদ্ধি পাওয়ায় গ্রামের সাধারণ মানুষ ও খামারিরা উদ্বিগ্ন। গরু চুরি রোধে মধুখালীর বিভিন্ন গ্রামের মানুষ রাত জেগে পাহারা দিচ্ছে।

মধুখালী পৌরসভার প্যানেল মেয়র মির্জা আব্বাস হোসেন চুরির ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বলেন, গত কয়েক দিনে পৌরসভার ২নং ওয়ার্ডের পাঁচটি বাড়ি থেকে ১১টি গরু এবং ৮ জুলাই গোপালপুর গ্রাম থেকে একটি গরু চুরি হয়েছে।

এসব চুরির ঘটনায় সাধারণ মানুষ উদ্বিগ্ন হয়ে অনেকে নির্ঘুম রাত কাটাচ্ছে উল্লেখ করে পৌর মেয়র বলেন, স্থানীয় থানা পুলিশ ও গ্রাম পুলিশের তৎপরতা বৃদ্ধি ছাড়াও এলাকাভিত্তিক পাহারা বসানো জরুরি হয়ে পড়েছে।

মেগচামী ইউনিয়নের গরুর খামারি ইছহাক খন্দকার বলেন, গ্রামের অনেকে কোরবানির ঈদ সামনে রেখে গরু পালন করে থাকে। এ সব গরু চুরি যাওয়ায় ক্ষতিগ্রস্ত হচ্ছেন তারা।  

এ ব্যাপারে মধুখালী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, গরু চুরির বিষয়ে কিছু মামলা ও সাধারণ ডায়েরি হয়েছে। কোড়কদী ইউনিয়ন থেকে চার গরু চোরকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা হয়েছে।


রাইজিংবিডি/ফরিদপুর/১১ জুলাই ২০১৯/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge