ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

অপারেশন থিয়েটারে প্রসূতির মৃত্যু, আটক ২

মাওলা সুজন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৫ ২:২৩:৪২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৫ ৪:২০:৫৬ পিএম

নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগ উপজেলায় একটি বেসরকারি হাসপাতালের মালিক ও নার্স মিলে বুধবার রাত ১০টার দিকে এক গর্ভবতী নারীকে অপারেশন করতে গেলে তিনি মারা গেছেন। ওই মালিক চিকিৎসক ছিলেন না।

এই প্রসূতির নাম আকলিমা আক্তার। তিনি উপজেলার হোমনাবাদ শ্রীপুর গ্রামের ছিদ্দিক উল্যাহর মেয়ে ও নেত্রকোণা জেলার মো. রিপনের স্ত্রী। এ ঘটনায় হাসপাতাল মালিকের ভাইসহ দুই জনকে আটক করেছে সেনবাগ থানা পুলিশ।

প্রসূতির পরিবারের সদস্যরা জানান, বুধবার আকলিমার সিজারিয়ান অপারেশনের তারিখ নির্ধারিত ছিল। বিকেলের দিকে তাকে স্থানীয় নিউ সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করানো হয়। এক পর্যায়ে রাত ৮টার দিকে হাসপাতাল কর্তৃপক্ষ কোনো চিকিৎসকের উপস্থিতি ছাড়াই রোগীকে অপারেশন থিয়েটারে নেয়। হঠাৎ রাত ১০টার দিকে স্বজনদের জানানো হয়, তাদের রোগীর অবস্থা ভালো না, তাকে চট্টগ্রাম নিয়ে যেতে হবে। পরে অ্যাম্বুলেন্স যোগে রোগীকে ফেনী পর্যন্ত নিয়ে হাসপাতালে ভর্তি করালে সেখানকার চিকিৎসক জানান, রোগীর অনেক আগেই মৃত্যু হয়েছে।

স্বজনদের দাবি, চিকিৎসক ছাড়াই অপারেশন করা হচ্ছিল। তারা পেট কাটার পর সব এলোমেলো করে ফেলেন। সেখানেই প্রসূতির মৃত্যু ঘটে।

সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, এ ঘটনায় হাসপাতাল থেকে দুই জনকে আটক করা হয়েছে। নিহতের পরিবার লিখিত অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

 

রাইজিংবিডি/নোয়াখালী/২৫ জুলাই ২০১৯/মাওলা সুজন/টিপু/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন