ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় হবে মেজবান

বাদল সাহা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-১৪ ৭:৩৭:২৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-১৪ ৭:৩৭:২৭ পিএম
শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ায় হবে মেজবান
Walton E-plaza

বাদল সাহা, গোপালগঞ্জ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদৎ বার্ষিকীতে টুঙ্গিপাড়ায় চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজবান অনুষ্ঠিত হবে। এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের উদ্যোগে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে মেজবানের আয়োজন করা হয়েছে। মেজবানে খাওয়ানো হবে ৪০ হাজারেরও বেশি মানুষকে।

জানা যায়, টুঙ্গিপাড়ার দু’টি স্থানে মেজবানির আয়োজন করা হয়েছে। শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে হবে মূল আয়োজন। এখানে প্রায় ৩০ হাজার লোকের খাওয়ার আয়োজন করা হবে। এ ছাড়া পার্শ্ববর্তী বালিয়াডাংগা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে থাকবে সনাতন ধর্মাবলম্বীদের জন্য আয়োজন। সেখানেও প্রায় ১০ হাজার লোকের খাওয়ার ব্যবস্থা থাকবে। ইতোমধ্যে ডেকোরেশনের লোকজন প্যান্ডেল তৈরির কাজ শেষ করেছে। চলছে শেষ পর্যায়ের কাজ।

এ মেজবানে প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী চট্টগ্রাম মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন ও তার পরিবার ছাড়াও তাঁর বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের নেতৃত্বে কয়েক’শ নেতা-কর্মীর একটি প্রতিনিধিদল টুঙ্গিপাড়া যাবেন। ইতোমধ্যে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা, অতিরিক্ত পুলিশ সুপার আসলাম, উপজেলা চেয়ারম্যান সোলাইমান বিশ্বাস ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নকিব হোসেন তরফদার মেজবানের স্থল পরিদর্শন করেছেন। প্রতি বছরের ন্যায় যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাসেবক হিসেবে মেজবানে কাজ করবেন। প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর ছোট ছেলে ও ফাউন্ডেশনের সেক্রেটারি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন এই মেজবানের তত্ত্বাবধানে থাকবেন।

প্রসঙ্গত, ২৬ বছর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বাষির্কী উপলক্ষে চট্টগ্রাম আওয়ামী লীগের প্রয়াত সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী টুঙ্গিপাড়ায় ঐতিহ্যবাহী মেজবানের আয়োজন করেছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/বাদল সাহা/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge