ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রুয়েট শিক্ষকের পাশে এমপি

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রুয়েট শিক্ষকের পাশে এমপি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : বখাটেদের হাতে শারীরিক লাঞ্ছনার শিকার রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষক রাশিদুল ইসলামের বাসায় গিয়েছেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এ সময় তিনি তাকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা সোমবার রাতে রাজশাহী মহানগরীর মহিষবাথান এলাকায় ভুক্তভোগী ওই শিক্ষকের বাসায় যান। এ সময় তিনি শিক্ষক রাশিদুলসহ তার বাবা, মা এবং স্ত্রীর সঙ্গে প্রায় দেড় ঘণ্টা কথা বলেন। আশ্বাস দেন সব সময় পাশে থাকার।

সংসদ সদস্য বলেন, ‘রাজশাহী শান্তির নগরী। এই শহরে বখাটেদের দৌরাত্ম বাড়তে দেয়া হবে না। ঘটনার খবর শুনেই রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনারের সঙ্গে কথা বলেছি। দ্রুত সময়ের মধ্যে এই ঘটনার সঙ্গে জড়িত সবাইকে আইনের আওতায় আনার জন্য বলেছি।’

গত ১০ আগস্ট ঈদের কেনাকাটা করে বাসায় ফিরছিলেন রুয়েটের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহকারী অধ্যাপক রাশিদুল ইসলাম। একদল বখাটে তখন তার স্ত্রীকে ধাক্কা দেন। এ সময় বখাটেদের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। এরপর রাশিদুল ইসলাম তার স্ত্রীকে নিয়ে অটোরিকশায় ওঠেন। তারপরেও বখাটেরা কটূক্তি করতে থাকে। রাশিদুল ইসলাম এর প্রতিবাদ করলে বখাটেরা অটোরিকশায় বসে থাকা অবস্থায় শিক্ষককে মারধর করেন।

সংসদ সদস্য ফজলে হোসেন বাদশাকে কাছে পেয়ে শিক্ষক রাশিদুল ইসলাম বলেন, ‘এই শহরে আমি জন্ম নিয়েছি, পড়াশোনা করেছি। এই শহরে শিক্ষকতা করছি। আর এই শহরেই বখাটেদের হাতে লাঞ্ছনার শিকার হওয়াটা ভীষণ কষ্টের। বখাটেদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া দরকার।’  

তিনি আরো বলেন, ‘রাজশাহীর সুনাম অক্ষুন্ন রাখতে হলে সব বড় সড়কগুলোতে ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা বসাতে হবে। তা না হলে এ ধরনের ঘটনা ঘটতে থাকবে, কিন্তু অপরাধীরা আইনের আওতায় আসবে না। রাজশাহীর সুনাম তখন নষ্ট হবে। বাইরের জেলা থেকে কেউ আসলে অনিরাপদ মনে করবে।’

শিক্ষক রাশিদুল ইসলামকে সান্ত্বনা দিয়ে ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, ‘জীবনে অনেক ধরনের ঘটনা ঘটে। কিন্তু এই ধরনের ন্যাক্কারজনক ঘটনা মেনে নেয়া যায় না।’ অপরাধীরা যেন শাস্তির মুখোমুখি হয় তার জন্য তিনি সব ধরনের পদক্ষেপ নেবেন জানান।  

শিক্ষক রাশিদুলকে মারধরের ঘটনায় ছয় দিন পর ১৬ আগস্ট অজ্ঞাত আট তরুণ-তরুণীকে আসামি করে মামলা করেন তার স্ত্রী। এ মামলায় সোমবার দিবাগত গভীর রাতে তিন তরুণকে গ্রেপ্তার করেছে পুলিশ।



রাইজিংবিডি/ রাজশাহী /২০ আগস্ট ২০১৯/ তানজিমুল হক /জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়