ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

খুলনার কর কমিশনারের পুত্র শিঞ্জন কারাগারে

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৭, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খুলনার কর কমিশনারের পুত্র শিঞ্জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক, খুলনা: খুলনার একটি বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ও সহপাঠী প্রেমিকাকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার কর কমিশনার পুত্র শিঞ্জন রায়কে একদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার বিকালে তাকে আদালতে উপস্থাপন করার পর খুলনা মহানগর হাকিম মো: শাহীদুল ইসলাম আসামি শিঞ্জন রায়কে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন। এদিকে, পুলিশ এই মামলার বাদীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজুল হক জানান, জিজ্ঞাসাবাদে শিঞ্জন রায় প্রেমিকার সাথে স্বামী-স্ত্রী হিসাবে বসবাস করার কথা স্বীকার করেছে। স্বামী স্ত্রী হিসাবে বসবাস এবং ওই ছাত্রীকে নিয়ে কুয়াকাটাসহ দেশের বিভিন্ন স্থানে ভ্রমণ করার প্রমাণও পেয়েছে পুলিশ। যেসব বাড়ীতে তারা স্বামী-স্ত্রী হিসেবে বসবাস করতো তারাই পুলিশের কাছে এ বিষয়ে সাক্ষ্য দিয়ে বলেছেন, শিঞ্জন রায় ও তার প্রেমিককে তারা স্বামী-স্ত্রী হিসাবে বসবাসের জন্য ঘর ভাড়া দিয়েছিলেন। শিঞ্জন রায়ের প্রেমিকার এক বান্ধবীর কাছে সম্প্রতি কুয়াকাটা ভ্রমণের কিছু ছবিও পুলিশ আলামত হিসেবে জব্দ করে আদালতে জমা দিয়েছে। তবে পুলিশ হেফাজতে শিঞ্জন রায় সব ঘটনা স্বীকার করলেও আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে রাজি হয়নি।

সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মমতাজুল হক আরো জানান, এ মামলার প্রমাণাদি যা পাওয়া গেছে তাতে স্বীকারোক্তির কোন প্রয়োজন নেই। তিনি জানান, সব থেকে বড় প্রমাণ মেয়েটি সাত মাসের গর্ভবতী, বিষয়টি দৃশ্যমান এবং শিঞ্জন রায়ও তা অস্বীকার করছে না।

এদিকে আদালত সূত্রে জানা গেছে, মঙ্গলবার মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই তৌহিদুর রহমান আদালতের কাজে শিঞ্জন রায়ের পাসপোর্ট জব্দ করার অনুমতি প্রার্থনা করেছেন। এই সূত্র হতে জানা গেছে, বৌ-ভাত অনুষ্ঠানের পর শিঞ্জন রায়ের তার নতুন স্ত্রীকে নিয়ে হানিমুনে বিদেশযাত্রার কথা ছিল। সেই হিসাবে দু’জনের পাসপোর্টে ভিসাও লাগানো রয়েছে। এই সূত্রের ধারণা, বৌ-ভাত পার হয়ে গেলে শিঞ্জন রায়কে ধরাটা কঠিন হতো।

এদিকে, মঙ্গলবার নগরীর মুজগুন্নী কর কমিশনার কার্যালয়ে গেলে অফিস থেকে বলা হয়, কমিশনার প্রশান্ত রায় ছুটিতে রয়েছেন। মুজগুন্নী আবাসিক এলাকার ১৭ নং রোডের ২৩২নং মৃন্ময়ী নামের পাঁচতলা বাড়ীতে গিয়েও কর কমিশনারকে পাওয়া যায়নি। কর কমিশনার প্রশান্ত কুমার রায়কে মোবাইলে কল দিলে তিনি রিসিভ করেননি।

কর কমিশনারের এই বিলাস বহুল বাড়ীটির নির্মাণমূল্য দশ কোটি টাকার অধিক বলে সংশ্লিষ্টদের অভিমত। এই মহলের দাবি, কর কমিশনারের আয়ের সাথে সম্পত্তির বিষয়টি দুদক তদন্ত করলে অনেক অজানা তথ্য বেরিয়ে আসবে।

উল্লেখ্য, শিঞ্জন রায় খুলনার কর কমিশনার প্রশান্ত কুমার রায়ের কনিষ্ট পুত্র। প্রেমিকা সাত মাসের অন্ত:সত্ত্বা থাকার পরও ১৪ আগষ্ট অন্যত্র বিবাহ বন্ধনে আবদ্ধ হয় শিঞ্জন। কিন্তু ১৬ আগষ্ট তার বৌভাতের নির্দিষ্ট দিনের আগে প্রেমিকার দায়ের করা মামলায় পুলিশ তাকে গ্রেপ্তার করে।


রাইজিংবিডি/খুলনা/২০ আগষ্ট ২০১৯/মুহাম্মদ নূরুজ্জামান/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়