ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলা শুরু

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ২২ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গোপালগঞ্জে ৫ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলা শুরু

গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জে শুরু হয়েছে ৫ দিনব্যাপী বনজ ও ফলদ বৃক্ষ মেলা। যৌথভাবে এ মেলার আয়োজন করেছে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগ।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে স্থানীয় পৌর পার্কের মেলা প্রাঙ্গনে গিয়ে শেষ হয়। সেখানে ফিতা কেটে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

পরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক রমেশ চন্দ্র বহ্ম’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা প্রশাসক শাহিদা সুলতানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক কাজী শহীদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো: ছানোয়ার হোসেন, সহকারী বন সংরক্ষক মো: মহিউদ্দিন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা হরলাল মধু বক্তব্য রাখেন।

এ অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও নার্সারি ব্যবসায়ীরা অংশ নেন।

পৌর পার্কে অনুষ্ঠিত বনজ ও ফলদ বৃক্ষ মেলায় ২০টি স্টলে বিভিন্ন ধরনের গাছের চারাসহ বিভিন্ন কৌশল প্রদর্শন করা হচ্ছে। এ মেলা চলবে আগামী সোমবার (২৬ আগস্ট) পর্যন্ত। এছাড়া মেলা চলাকালীন সময়ের বিকাল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতিদিন বৃক্ষের উপকারিতা ও বঙ্গবন্ধুর পরিবেশ ভাবনা সম্পর্কে ভিডিও চিত্র প্রদর্শন করা হবে।


রাইজিংবিডি/গোপালগঞ্জ/২২ আগস্ট ২০১৯/বাদল সাহা/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়