ঢাকা     মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৭ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

৯ শিল্পপ্রতিষ্ঠানকে সাড়ে ৬৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ

98 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:১৯, ৫ সেপ্টেম্বর ২০১৯  
৯ শিল্পপ্রতিষ্ঠানকে সাড়ে ৬৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ

নরসিংদী সংবাদদাতা : পরিবেশের উপর মারাত্মক ক্ষতিসাধনের দায়ে নরসিংদীর ৯টি শিল্পপ্রতিষ্ঠানকে সাড়ে ৬৬ লক্ষ টাকা ক্ষতিপূরণ ধার্য করেছে পরিবেশ অধিদপ্তর।

বুধবার নরসিংদীর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

হাফিজুর রহমান রাইজিংবিডিকে জানান, নরসিংদী জেলা কার্যালয়ের নিয়মিত মনিটরিং কার্যক্রমের পাঠানো প্রতিবেদনের ভিত্তিতে গত মঙ্গলবার বিকেল পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইংয়ে শুনানী অনুষ্ঠিত হয়। এতে পরিবেশে মারাত্মক ক্ষতিসাধনের দায়ে নরসিংদী জেলার অভিযুক্ত ৯টি শিল্পপ্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক বা তার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। শুনানী শেষে পরিবেশ অধিদপ্তরের মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট উইং এর পরিচালক রুবিনা ফেরদৌসী ৯টি কারখানাকে মোট ৬৬ লক্ষ ৬৩ হাজার ২০০ টাকা ক্ষতিপূরণ ধার্য করেন।

এরমধ্যে ইউনিলন টেক্সটাইল লিমিটেডকে ৩৪ লক্ষ ০৮ হাজার টাকা, ইউএমসি জুটমিলকে ২০ লক্ষ ৫০ হাজার টাকা, বৈশাখী স্পিনিং মিলস্ লিমিটেডকে ৫ লক্ষ ৭০ হাজার টাকা, স্যাম রি ডাইং (বিডি) লিমিটেডকে ২ লক্ষ ৩৫ হাজার ২০০ টাকা, লোকনাথ প্রিন্টিং এন্ড প্রসেসিং ইন্ডাস্ট্রিজ, থ্রি ব্রাদার্স সার্ভিস কর্ণার ও জি এস টেক্সটাইল ইন্ডাস্ট্রিজকে এক লক্ষ টাকা করে এবং রাতুল টেক্সটাইল ও সোহাগ পোল্ট্রিকে ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ ধার্য করা হয়।

নরসিংদীর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মুহম্মদ হাফিজুর রহমান রাইজিংবিডিকে বলেন, জেলার পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধন করায় এ সকল কারখানার বিরুদ্ধে ব্যবস্থা নিতে সদর দপ্তরের মনিটরিং ও এসফোর্সমেন্ট উইংয়ে সুপারিশ পাঠানো হয়েছিল। তারই ভিত্তিতে শুনানী শেষে এই ক্ষতিপূরণ ধার্য করা হয়ে ছে। এসব ক্ষতিপূরণ দ্রুত আদায় ও অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


রাইজিংবিডি/নরসিমংদী/৫ সেপ্টেম্বর ২০১৯/গাজী হানিফ মাহমুদ/বুলাকী

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়