ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

মৌলভীবাজারে আখড়ায় তালা ভেঙ্গে মূর্তি চুরি

সাইফুল্লাহ হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০২, ১১ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মৌলভীবাজারে আখড়ায় তালা ভেঙ্গে মূর্তি চুরি

মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারে শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর (আলাইর) আখড়া থেকে দু’টি মূর্তি, একটি দানবাক্স ও পূজায় ব্যবহৃত কিছু জিনিস চুরি হয়েছে।

বড়লেখা উপজেলার সদর ইউনিয়নের নয়াগ্রামে আখড়ায় মঙ্গলবার গভীর রাতে এ ঘটনা ঘটে।

আখড়ার সেবায়েত নন্দন চক্রবর্তী জানান, মঙ্গলবার রাত ৮টায় প্রতিদিনের মতো নিত্য পূজার কাজ শেষে তিনি বাড়ি চলে যান। বুধবার সকালে গ্রামের সজল দে আখড়ায় গিয়ে দেখতে পান, কলাপসিবল গেট খোলা। গেটের কড়া ভাঙা, গেটের তালা দু’টি মেঝেতে পড়ে আছে। ভেতরের জিনিসপত্র এলোমেলো।

পূজার ঘরে প্রবেশ করে দেখতে পান, পিতলের তৈরি একটি গোপাল ও একটি রাধাকৃষ্ণের মূর্তি, সামনে রাখা কাঠের দানবাক্স এবং পূজায় ব্যবহৃত পিতল ও কাঁসার জিনিসপত্র নেই। পরে তিনি আখড়ার পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ সুদীপ চৌধুরীসহ নেতৃবৃন্দকে জানান।

খবর পেয়ে বুধবার সকাল ১০টার দিকে বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়াছিনুল হকের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে যায়।

তিনি বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তদন্ত চলছে। আখড়া কমিটির পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হবে।’

নয়াগ্রাম শ্রীশ্রী গৌরাঙ্গ মহাপ্রভুর (আলাইর) আখড়া পরিচালনা কমিটির সভাপতি বিচিত্র দে বলেন, ‘মূর্তিসহ বেশ জিনিসপত্র চুরি হয়েছে। এগুলোর তালিকা করছি। চুরির ঘটনায় থানায় জিডি করব।’

এছাড়া চুরির খবর পেয়ে বড়লেখা উপজেলা পরিষদ চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শামীম আল ইমরান, ভাইস চেয়ারম্যান তাজ উদ্দিন, স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজ উদ্দিন, হিন্দু, বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি বিবেকানন্দ দাস নান্টু, সাধারণ সম্পাদক প্রকৃতি চৌধুরী, পূজা উদযাপন পরিষদের সভাপতি বিধান চন্দ্র দাস, রঞ্জিত পাল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

 

রাইজিংবিডি/মৌলভীবাজার/১১ সেপ্টেম্বর ২০১৯/সাইফুল্লাহ হাসান/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়