ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বুধবার উদ্বোধন আইয়ুব বাচ্চুর রুপালি গিটার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বুধবার উদ্বোধন আইয়ুব বাচ্চুর রুপালি গিটার

প্রয়াত আইয়ুব বাচ্চু স্মরণে উন্মুক্ত হচ্ছে রুপালি গিটার। নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক মোড়টিকে আইয়ুব বাচ্চু নামকরণ করে সেখানেই নান্দনিকভাবে বসানো হয়েছে আইয়ুব বাচ্চুর রুপালি গিটার।

বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন এই রুপালি গিটার এবং আইয়ুব বাচ্চু চত্বরের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। উদ্বোধনের পূর্বেই এই গিটার ইতিমধ্যে স্থাপনের পর উন্মুক্ত করা হয়েছে।

সরেজমিন প্রবর্তক মোড় এলাকা পরিদর্শনে দেখা গেছে, ১৮ ফুট উচ্চতার নির্মিত গিটারটি এখন নগরীর দর্শনীয় বস্তুতে পরিণত হয়েছে। এই এলাকাটি যারা অতিক্রম করছেন তারাই আনমনে আইয়ুব বাচ্চুকে স্মরণ করছেন। রুপালি স্টিনলেস স্টিলের তৈরি বিশাল গিটারটির চারপাশে নান্দনিকভাবে সাজানো হয়েছে।

চট্টগ্রাম মহানগরীর সৌন্দর্য বর্ধন প্রকল্পের আওতায় চট্টগ্রাম সিটি করপোরেশন এই রুপালি গিটারটি স্থাপন করেছে। একই সাথে  প্রবর্তক মোড় গোল চত্বরটিকে আইয়ুব বাচ্চু চত্বর হিসেবে নামকরণ করা হয়েছে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নগর পরিকল্পনাবিদ একে এম রেজাউল করিম রাইজিংবিডিকে জানান, এই গিটারটি নান্দনিক এবং শৈল্পিকভাবে উপস্থাপন করা হয়েছে। নগরের সৌন্দর্য বর্ধনের অংশ হিসেবে আউটসোর্সিংয়ের মাধ্যমে প্রায় ৩ কোটি টাকায় এই প্রকল্পটি বাস্তবায়ন করা হয়। প্রকল্পের আওতায় রুপালি গিটার স্থাপন ছাড়াও প্রবর্তক মোড়ের চারপাশে রোড বিউটিফিকেশন, ওয়াকওয়ে নির্মাণ, দেয়ালে ম্যুরাল, সবুজায়ন ইত্যাদি কাজ সম্পন্ন করা হবে।

 

চট্টগ্রাম/রেজাউল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়