ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

একটি হুইল চেয়ার চায় প্রতিবন্ধী জাহিদ

জেলা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২২, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একটি হুইল চেয়ার চায় প্রতিবন্ধী জাহিদ

জন্ম থেকেই প্রতিবন্ধী জিসাদ হাসান জাহিদ (১২)। পায়ের নিচের অংশ চিকন ও বাঁকা।  হামাগুঁড়ি দিয়ে হাটতে হয় তাকে। এরপরও থেমে থাকেনি তার লেখাপড়া। ছোঁয়া রেসিডেন্সিয়াল নামের একটি বেসরকারি স্কুলের পঞ্চম শ্রেণির ছাত্র সে। কষ্ট হলেও নিয়মিত স্কুলে যায় সে।

দূর্গাপুর ইউনিয়নের ভেলুর খামার গ্রামের এই প্রতিবন্ধী জাহিদের বাবা মিজানুর রহমান পাঁচ বছর আগে মারা গেছেন।  এখন এই প্রতিবন্ধী ছেলেকে নিয়েই বিধবা মা জাহানারা বেগমের সংসার। স্বামী মারা যাবার পর দুই মেয়েকে বিয়ে দিয়েছেন। এখন বাড়ির সামনে ঘর ভাড়া নিয়ে মুদি দোকান চালিয়ে ছেলেকে নিয়ে জীবিকা নির্বাহ করেন তিনি। অনেক কষ্টে একটি বেসরকারি স্কুলে ছেলেকে পড়াচ্ছেন। কিন্তু ছেলের স্কুলে যাবার জন্য  হুইল চেয়ার কেনবার সামর্থ তার নেই।

রাইজিংবিডির সাথে কথা হলে জিহাদ তার পড়াশুনার প্রবল আগ্রহের কথা জানায়। সে পড়াশুনা করে নিজের পায়ে দাঁড়াতে চায়। প্রতিষ্ঠিত হতে চায়।

ছবি তুলতে চাইতেই হাস্যোজ্জল মুখে জিহাদ প্রশ্ন করে, ছবি তুলে কি করবেন? আমাকে একটা হুইল চেয়ার দিবেন? আমি গাড়িতে চড়ে স্কুলে যাব। আমার স্কুলে যেতে খুব কষ্ট হয়।

এসময় জাহিদের মা জাহানারা বেগমও ছেলের জন্য একটি হুইল চেয়ারের আবদার করেছেন। কেউ তার প্রতিবন্ধী ছেলের লেখাপড়ার খরচ দিলেও ভালো হতো বলে জানান তিনি।

এ ব্যাপারে উলিপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাইদ রাইজিংবিডিকে জানান, জাহিদের মা জাহানারা তার প্রতিবন্ধী ছেলেকে নিয়ে খুবই কষ্টে দিন যাপন করছেন। আমি নিজে তাদের অবস্থা দেখে এসেছি। এই প্রতিবন্ধী ছেলেটার একটা হুইল চেয়ার প্রয়োজন। আমরা উপজেলা প্রশাসন থেকে জাহানারা বেগমকে সহায়তা করার চেষ্টা করবো।

এসময় ভাইস চেয়ারম্যান সমাজের বৃত্তবান বা সহৃদয় ব্যক্তিকে জাহিদকে সহায়তা করার জন্য আহবান জানান।

সহায়তার জন্য জাহিদের মা জাহানারা বেগমের মোবাইল নম্বর-০১৭৭৩৬৬৮৩৩৬ এ যোগাযোগ করা যাবে।


কুড়িগ্রাম/বাদশাহ্ সৈকত/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়