ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তথ্য অধিকার আইন লংঘন

ইউপি চেয়ারম্যান বরখাস্ত

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইউপি চেয়ারম্যান বরখাস্ত

তথ্য সরবরাহে বিঘ্ন সৃষ্টির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার ও অসদাচারণের অভিযোগে পাবনা সদর উপজেলার ভাঁড়ারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাইদ খানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

গত ১৫ সেপ্টেম্বর স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. ইফতেখার আহমেদ চৌধুরী সাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন সংশিষ্ট সব দপ্তরে পাঠানো হয়েছে। আজ বুধবার বিষয়টি জানাজানি হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু তথ্য প্রদানে বিঘ্ন সৃষ্টির মাধ্যমে ক্ষমতার অপব্যবহার এবং অসদাচরণের বিষয়টি তথ্য কমিশনের তদন্তে প্রমাণিত হওয়ায় জনস্বার্থে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ সমীচীন নয় বলে সরকার মনে করে। বিষয়টিকে অপরাধমূলক কার্যক্রম উল্লেখ করে জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ভাঁড়ারা ইউপি সচিব সেলিম আহমেদ জানান, মৃত স্বামীর স্ত্রী পরিচয়ের প্রত্যয়নপত্র চেয়ে ইউনিয়ন পরিষদে আবেদন করেন এক নারী। তার পরিচয়ের বিষয়টি নিশ্চিত হতে দেরি হওয়ায় প্রত্যয়নপত্র দিতে দেরি হয়। ওই নারী প্রত্যয়নপত্র না পেয়ে অভিযোগ করেন তথ্য কমিশনে। শুনানি শেষে কমিশন ইউনিয়ন পরিষদের বক্তব্যে সন্তুষ্ট না হওয়ায় চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।


পাবনা/শাহীন রহমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়