ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

পাহাড়ে ঐক্যের দাবিতে খাগড়াছড়িতে সমাবেশ

জেলা সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-১১ ৪:৫৮:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-১১ ৪:৫৮:১৬ পিএম

ইউপিডিএফ, জেএসএস ও জেএসএস (এমএন লারমা) এই তিন দলের মধ‌্যে ঐক‌্য ফেরাতে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার সাধারণ জনগণ মিছিল-সমাবেশ করেছে।

শুক্রবার সকালে দীঘিনালা এলাকাবাসীর ব্যানারে উপজেলার সর্বস্তরের জনগণ মিছিল করে সমাবেশে মিলিত হয়। উদোল উচ্চ বিদ্যালয় মাঠ ও বাবুছড়া মুখ উচ্চ বিদ্যালয় মাঠে পৃথকভাবে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সকাল সাড়ে ৯টায় উদাল বাগান উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত সমাবেশে উদাল বাগান মহিলা কার্বারী চম্পা চাকমার সঞ্চালনায় এলাকাবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন দীঘিনালা ইউপির সাবেক মেম্বার কৃপা রঞ্জন চাকমা।

অপরদিকে সকাল সাড়ে ১০টায় বাবুছড়া মুখ উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত সমাবেশে বাবুছড়া নুয়ো আদাম কার্বারী পূর্ণ চন্দ্র চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন বাবুছড়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মেম্বার শান্তি প্রিয় চাকমা ও ৪, ৫, ৬ নম্বর ওয়ার্ড মহিলা মেম্বার প্রতিভা চাকমা।

বক্তারা বলেন, ‘সংঘাত ধ্বংস ছাড়া কোনো কিছুই সৃষ্টি করে না। ভাইয়ের হাতে ভাই খুন হলে কখনো জাতির অধিকার অর্জিত হয় না। অধিকার আদায়ের লক্ষে জুম্ম দলগুলোকে অবশ্যই চলমান সংঘাত বন্ধ করে বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে। ’

তারা বলেন, ‘ইউপিডিএফ-জেএসএস (লারমা) যদি ঐক্যবদ্ধভাবে আন্দোলন করে তাহলে জনগণ ঘরে বসে থাকবে না। জাতির বৃহত্তর স্বার্থে জনগণ আন্দোলনে অংশগ্রহণ করবে। তাই আমরা অবিলম্বে সংঘাত বন্ধ করে বৃহত্তর ঐক্য গড়ে তোলার জন্য জুম্ম দলগুলোর প্রতি আহ্বান জানাচ্ছি।


বান্দরবান/এস বাসু দাশ/সনি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : খাগড়াছড়ি, চট্টগ্রাম বিভাগ