ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কর্মস্থলে থেকে দায়িত্ব পালন করুন : রাষ্ট্রপতি

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ১৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কর্মস্থলে থেকে দায়িত্ব পালন করুন : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সাত দিনের কিশোরগঞ্জ সফরের পঞ্চম দিনে আজ হাওর উপজেলা ইটনা সফর করেছেন। সেখানে বিকেলে এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থেকে দায়িত্ব পালনের নির্দেশ দিয়ে বলেন, আগে হাওর এলাকায় সুযোগ-সুবিধা ছিল না। এখন সেখানে সুযোগ-সুবিধা বেড়েছে, অনেক উন্নয়ন হয়েছে। কাজেই হাওরবাসীকে এলাকায় থেকে সেবা দিতে হবে। দায়িত্বে অবহেলা মেনে নেয়া হবে না।

ইটনা নাগরিক কমিটি আয়োজিত সুধী সমাবেশে সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য রেজওয়ান আহম্মদ তৌফিক।

সমাবেশে রাষ্ট্রপ্রধান জনপ্রতিনিধিদের এলাকায় না থাকার সমালোচনা করে বলেন, ইউনিয়ন পরিষদের মেম্বার থেকে এমপিরা পর্যন্ত এলাকায় থাকেন না, তারা জেলা শহর কিংবা রাজধানীতে থাকেন। এলাকার মানুষ প্রয়োজনে জনপ্রতিনিধিদের পাশে পায় না। এভাবে চলতে পারে না। যারা এলাকায় থাকতে পারেন না, তাদের ওই এলাকার জনপ্রতিনিধি না হওয়া উচিত।

নিজ এলাকার লোকজনের প্রতি হাওরের উন্নয়ন ও অগ্রগতির বিষয়ে আরও সচেতন ভূমিকা রাখার আহ্বান জানিয়ে আবদুল হামিদ বলেন, ‘‘এক সময়ের অবহেলিত হাওর আজ উন্নয়ন ও অগ্রগতিতে দুর্বার গতিতে এগিয়ে চলেছে। আমি দিনরাত হাওরের জন্য কাজ করে যাচ্ছি। কিন্তু এ উন্নয়নকে টেকসই করতে হলে যোগ্য লোক দরকার। শিক্ষা ছাড়া যোগ্য ও মেধাবী প্রজন্ম সম্ভব নয়। আমি অনেক শিক্ষা প্রতিষ্ঠান করেছি। কিন্তু মানসম্পন্ন শিক্ষা পাওয়া যাচ্ছে না। সেদিকে সবাইকে নজর দিতে হবে। হাওরের পরিবেশ রক্ষা করতে হবে। হাওরকে আমি শহরের মতো সাজাতে চাই।’’ 

সুধী সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কিশোরগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জিল্লুর রহমান, পাবলিক প্রসিকিউটর শাহ আজিজুল হক, ইটনা উপজেলা চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান, ইটনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসমাইল হোসেন প্রমুখ।

আবদুল হামিদ হাওর এলাকা নিয়ে তার স্বপ্ন ও পরিকল্পনার বর্ণনা দিয়ে বলেন, ‘‘হাওরকে আমি অনেক দূরে নিয়ে যেতে চাই। এখানে সবগুলো উপজেলায় রেসিডেনসিয়াল স্কুল, ধান গবেষণা ইনস্টিটিউট, মাছ গবেষণা ইনস্টিটিউট, ফ্লাইওভার করে যোগাযোগ ব্যবস্থার আরও উন্নয়ন ও কর্মসংস্থানের ব্যবস্থা করতে চাই। এ জন্য সহযোগিতা প্রয়োজন। হাওর যেন দেশের উন্নতিতে জোরালো ভূমিকা রাখাতে পারে সেই হাওরের স্বপ্ন আমি দেখি।’’ 

এর আগে রাষ্ট্রপতি বাদলা ইউনিয়নে রাষ্ট্রপতি আবদুল হামিদ সেতু ও রাষ্ট্রপতি আবদুল হামিদ সরকারি কলেজের রাশিদা খানম ছাত্রী নিবাসের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

আগামীকাল রাষ্ট্রপতি আরেক হাওর উপজেলা অষ্টগ্রাম সফরে যাবেন। সেখানে একটি সুধী সমাবেশে ভাষণ দেবেন ও বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ঘুরে দেখবেন।


কিশোরগঞ্জ/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়