ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

রেলের জমি থেকে নয় শতাধিক স্থাপনা উচ্ছেদ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৯, ১৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রেলের জমি থেকে নয় শতাধিক স্থাপনা উচ্ছেদ

নারায়ণগঞ্জে রেলওয়ের জমি দখল করে অবৈধভাবে গঠে ওঠা নয় শতাধিক স্থাপনা উচ্ছেদ করে প্রায় তিন একর ভূমি উদ্ধার করা হয়েছে।

বুবধার সকাল থেকে বিকেল পর্যন্ত রেলওয়ের বিভাগীয় এস্টেট অফিসার ও উপ-সচিব মোহাম্মদ নজরুল ইসলামের নেতৃত্বে দুটি ভেকু ও শ্রমিকের সহায়তায় এ উচ্ছেদ অভিযান চালানো হয়। এ সময় বিপুল সংখ্যক আনসার ও পুলিশ সদস‌্য মোতায়েন ছিল।

মোহাম্মদ নজরুল ইসলাম জানিয়েছেন, রেল স্টেশনের পশ্চিম পাশে রেলওয়ের প্রায় তিন একর জায়গা দখল করে গড়ে ওঠা একটি টিনশেড মার্কেট, বিভিন্ন দোকান, বসতঘরসহ নয় শতাধিক স্থাপনা গুঁড়িয়ে দেয়া হয়। এ সময় রেলওয়ের জায়গা দখল করে গড়ে ওঠা একটি মন্দিরের একাংশ ভেঙে দেয়া হয়। বাকি স্থাপনা সরিয়ে নেয়ার জন্য মন্দির কমিটিকে সময় দেয়া হয়।

তিনি বলেন, নারায়ণগঞ্জে রেলওয়ের আরো প্রায় ১০ একর জমি অবৈধ দখলে আছে। আগামী তিন দিন টানা অভিযান চালিয়ে এসব স্থাপনা উচ্ছেদ করা হবে। উচ্ছেদকৃত জমি যাতে পুনরায় দখল না হয় সেজন্য মনিটরিং করা হবে। কারণ, নারায়ণগঞ্জ রেলস্টেশন প্রায় ১০০ বছরের পুরনো। এটি ডাবল লাইন করার জন্য প্রকল্পের কাজ চলছে। ওই প্রকল্প দ্রুত বাস্তবায়নের জন্যই অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হচ্ছে।

অভিযানকালে উপস্থিত ছিলেন- রেলওয়ের অ‌্যাসিস্ট‌্যান্ট ইঞ্জিনিয়ার হামিদউল্লাহ, সার্ভেয়ার ইকবাল মাহমুদ, কনসালট‌্যান্ট আবু বক্কর সিদ্দিকসহ অনেকে।


নারায়ণগঞ্জ/হাসান উল রাকিব/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়