ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রংপুরে ৫ উগ্রপন্থী গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৫, ২০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রংপুরে ৫ উগ্রপন্থী গ্রেপ্তার

রংপুর নগরীর তাজহাট এলাকায় অভিযান চালিয়ে পাঁচ উগ্রপন্থীতে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৩ এর সদস‌্যরা।

রোববার বিকেলে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‌্যাব-১৩ এর উপ-অধিনায়ক ও  মিডিয়া অফিসার মেজর গালিব মুহম্মদ নাতিকুর রহমান। শনিবার রাতে নগরীর আলমনগর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গালিব মুহম্মদ নাতিকুর জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গাইবান্ধা সদরের কুপতলার তৈয়ব আলীর ছেলে আল শাহরিয়া আলম (৩১), পলাশবাড়ীর গারানটা গ্রামের শাহ ওবায়দুল হকের ছেলে শাহ মো. ফেরদৌস তাজিম (৩৪), রংপুর কোতয়ালি থানার পশ্চিম বাবু খা এলাকার মৃত নওশাত আলীর ছেলে মনোয়ার হোসেন বিপ্লব (৩৩), একই এলাকার মৃত মোবারক আলীর ছেলে রিজমুল আলম (৪৫) এবং মহিদার রহমানের ছেলে আবুল কালাম আজাদকে (৩৬) গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদের তারা উগ্রপন্থী কার্যক্রমের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। আগামী ১০ নভেম্বর মুসলিম সম্প্রদায়ের পবিত্র ঈদ-ই মিলাদুন্নবী সামনে রেখে রাষ্ট্রীয় ও ধর্মীয় গুরুত্বপূর্ণ, স্পর্শকাতর ব্যক্তিকে হত্যা এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার জন্য জনসাধারণের মধ্যে আতঙ্ক সৃষ্টির চেষ্টা করছিলেন। 

তিনি বলেন, ধর্মীয় উগ্রবাদী মতাদর্শ প্রচারের মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানোর উদ্দেশ্যে তারা একত্রিত হয়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে রংপুর কোতয়ালি থানা, কুড়িগ্রাম সদর, টাঙ্গাইল সদর থানায় একাধিক মামলা রয়েছে বলে তিনি জানান।


রংপুর/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়