ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকদের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

সাংবাদিকদের বিরুদ্ধে মামলা, হুমকি, অপপ্রচার ও হয়রানির প্রতিবাদে রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এই কর্মসূচির আয়োজন করা হয়।

মানববন্ধনে দৈনিক কালের কণ্ঠ পত্রিকার সম্পাদক এবং দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়েরের তীব্র প্রতিবাদ জানিয়ে আওয়ামী লীগ নেতা আজিজুল আলম বেন্টুকে গ্রেপ্তারের দাবি জানান বক্তারা।

বক্তারা বলেন, এই নেতার বিরুদ্ধে বালুমহাল নিয়ন্ত্রণ করে অবৈধ সম্পদ অর্জন এবং সন্ত্রাসী লালনের অভিযোগ রয়েছে। এছাড়া ছাত্রলীগ নেতা এস এম গোলাম মোর্শেদ হত্যা মামলার প্রধান আসামি বেন্টু যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিও। তাই তাকে গ্রেপ্তার এখন সময়ের দাবি।

আরইজে’র মানববন্ধনে সংহতি প্রকাশ করে অংশ নেয় রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী জেলা শাখা, নারী উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশন এবং রাজশাহী জেলা লোকমোর্চা। এসব সংগঠনের সদস্যরাও বেন্টুকে দল থেকে বহিষ্কার এবং গ্রেপ্তারের দাবি জানান।

আরইউজে সভাপতি কাজী শাহেদের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তানজিমুল হকের সঞ্চালনায় বক্তারা বলেন, আজিজুল আলম বেন্টু প্রখ্যাত কথাসাহিত্যিক ও তৎকালীন দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, পত্রিকাটির বিশেষ প্রতিবেদক আব্দুল্লাহ-আল-মামুন ও রাজশাহী ব্যুরো প্রধান রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা করেছেন। এটা রাজশাহীবাসীর জন্য লজ্জার। এই বেন্টু স্বৈরাচারবিরোধী আন্দোলনের অন্যতম নেতা গোলাম মোর্শেদ হত্যা মামলার সাজাপ্রাপ্ত আসামি। তিনি খুন করেছেন, এটা আদালতে প্রমাণিত হয়েছে। তার মতো একজন ব্যক্তি আওয়ামী লীগের পদে থাকেন কী করে!

বক্তারা বলেন, বেন্টুর অপকর্ম যেসব সাংবাদিক তুলে ধরছেন, তাদের নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অপপ্রচার করা হচ্ছে। মামলা করা হচ্ছে। কিন্তু এটা করে কলম বন্ধ করা যাবে না। সাংবাদিকরা তাদের কাজ করবেনই।

মানববন্ধনে নিজের ছেলের ওপর নির্যাতনের নির্মম অভিজ্ঞতা জানিয়ে রাজশাহী নারী উদ্যোক্তা উন্নয়ন ফাউন্ডেশনের সভাপতি সেলিনা বেগম বলেন, ‘‘এলাকায় মাদক কারবারে বিরোধিতা করেছিল আমার ছেলে। এ ঘটনায় বেন্টুর ক্যাডাররা তার ওপর হামলা করে। তার শরীরে এখনো ৩০০ সেলাইয়ের চিহ্ন রয়েছে। সাতটি দাঁত ভেঙে দিয়েছে। বেন্টুর ভয়ে কেউ রক্ষা করার সাহস পায়নি। কেউ হাসপাতালে নিতে পারেনি। আজ এই বেন্টুর কার্যকলাপ যখন পত্রিকাগুলো তুলে ধরছে, তখন সাংবাদিকদের বিরুদ্ধে মামলা করা হচ্ছে।’’

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি মামুন-অর-রশিদ, আরইউজের সাবেক সভাপতি মুস্তাফিজুর রহমান খান আলম, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) রাজশাহী জেলা শাখার সভাপতি জামাত খান, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ হারুনার রশিদ, আরইউজে কার্যনির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান টুকু, সিনিয়র ফটোসাংবাদিক আজাহার উদ্দিন, লোকমোর্চার জেলা কমিটির সদস্য গোলাম কিবরিয়া প্রমুখ।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- আরইউজের সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান, বর্তমান কোষাধ্যক্ষ সরকার দুলাল মাহবুব, নির্বাহী সদস্য সামাদ খান, সুশাসনের জন্য নাগরিক (সুজন) জেলার সমন্বয়কারী সুব্রত পাল প্রমুখ।


রাজশাহী/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়