ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাবেক সাংসদ বাবার মামলায় ছেলে কারাগারে

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাবেক সাংসদ বাবার মামলায় ছেলে কারাগারে

বরগুনা-২ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম সারোয়ার হিরুর দায়ের করা মামলায় তার ছেলে গোলাম মোর্শেদ রানাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার দুপুরে পাথরঘাটা ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে আদালত রানাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

গোলাম সারোয়ার হিরু অভিযোগ করেন, তার বড় ছেলে গোলাম মোর্শেদ রানার সঙ্গে দীর্ঘ দিন ধরে তার জমি ও সম্পত্তি নিয়ে বিরোধ চলছে। এর জেরে হিরু বুধবার সকালে পাথরঘাটা থানায় ছেলে রানার বিরুদ্ধে মামলা করেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, রানা বিভিন্ন সময়ে হিরু, হিরুর ছোট ছেলে রনি এবং দ্বিতীয় স্ত্রী নূর আফরোজ হেপিকে নানাভাবে হুমকি দিয়ে আসছেন। তার বসতঘর, গোয়াল ঘরের ২০টি গরু, মাছ ধরার ট্রলার এবং দুই লাখ টাকার গাছ আত্মসাত করেছেন রানা।

মামলায় আরো দাবি করেন, গত মঙ্গলবার দুপুরে রানা হিরুর ব্যক্তিগত মোটর সাইকেল ও বসতঘরে আগুন দিয়ে পুড়ে দেয়ার চেষ্টা করে।

অভিযুক্ত রানা ও তার স্ত্রী বেবি তাদের বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন, তাদের বসতঘর থেকে তাড়িয়ে দেয়ার উদ্দেশ্যে তার বাবা হিরু, ছোট মা (দ্বিতীয় স্ত্রীকে) হেপি চক্রান্ত করছেন।

বেবি বলেন, ‘‘২৮ বছর পূর্বে শ্বশুরের অত্যাচার নির্যাতনে বিনাচিকিৎসায় আমার শাশুড়ি মারা গেছে। তার পরে শ্বশুর দ্বিতীয় বিয়ে করেন। এরপরই আমার স্বামীকে সম্পত্তি থেকে বঞ্চিত করতে নানা ষড়যন্ত্র করে আসছেন।’’ 

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে বাবা-ছেলের মধ্যে জমিজমা ভোগদখল নিয়ে বিরোধ চলে আসছে। এ নিয়ে সালিশ হলেও নিস্পত্তি হয়নি। এমনকি,  এই সব বিষয় নিয়ে থানায় একাধিকবার সালিশ হয়েছে।

মাস দু-এক আগে হিরু ও রনি মিলে রানা ও তার স্ত্রী বেবিকে মারধর করেন। এ নিয়ে বিরোধ চূড়ান্ত রুপ নেয়।


বরগুনা/রুদ্র রুহান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়