ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

দলছুট মুখপোড়া হনুমানটি উদ্ধার হলো

নাটোর সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৭ ৯:১২:২৫ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৭ ৯:১২:২৫ পিএম

নাটোরের সিংড়া উপজেলার চলনবিলের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়ানো সেই দলছুট মুখপোড়া হনুমানটি উদ্ধার করেছে রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ।

বৃহস্পতিবার চলনবিলের সিংড়া এলাকা থেকে এটি উদ্ধার করা হয়।

চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম জানান, বেশ কিছু দিন ধরে দলছুট একটি মুখপোড়া হনুমান সিংড়ার চলনবিল ও বগুড়ার নন্দীগ্রাম এলাকায় ঘুরে বেড়াচ্ছিল। হনুমানটি দেখতে কৌতূহলি লোকজন ভিড় করছিল। হনুমানটি কোথা থেকে কীভাবে এসেছে কারো জানা নেই।

তিনি বলেন, হনুমানের জীবনহানির আশঙ্কায় বন্যপ্রাণী রাজশাহী অফিসে খবর দেয় এলাকাবাসী। বৃহস্পতিবার বিকেলে সিংড়ার চলনবিলে ঘুরে বেড়ানো হনুমানটি উদ্ধার করে রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় অফিসে নেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন, ঢাকার ক্রাইম কন্টোল ইউনিটের বন্যপ্রাণী পরিদর্শক অশিষ কুমার মল্লিক, রাজশাহী ক্রাইম কন্টোল ইউনিটের ফরেস্টার আশরাফুল ইসলাম, পরিবেশবাদী বাংলাদেশ জীববৈচিত্র্য সংরক্ষণ ফেডারেশনের সদস্যরা।

রাজশাহী বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা  জিল্লুর রহমান বলেন, হনুমানটি উদ্ধার করে রাজশাহী অফিসের রাখা হয়েছে।  পরবর্তীতে নিরাপদ জায়গায় অবমুক্ত করা হবে।


নাটোর/আরিফুল ইসলাম/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন