ঢাকা, সোমবার, ১ পৌষ ১৪২৬, ১৬ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

চারদিক থমথমে, বাড়ছে আতঙ্ক!

জেলা সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৯ ৮:২৪:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৯ ৯:৩৪:২৮ পিএম
ফাইল ফটো

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ এর ঝুঁকিতে থাকা পিরোজপুরের মানুষের মধ্যে সন্ধ্যার পর থেকেই বাড়তে শুরু করেছে আতঙ্ক। চারদিকে বিরাজ করছে থমথমে অবস্থা। রাস্তাঘাটেও কমে গেছে মানুষের উপস্থিতি। জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাইরে বের হচ্ছে না।  এ চিত্র শনিবার সন্ধ‌্যার।

সারাদিনই থেমে থেমে বৃষ্টি হয়েছে জেলার সর্বত্র। পাশাপাশি নদীগুলোতেও পানির পরিমাণ অনেক বৃদ্ধি পেয়েছে। জেলায় ২২৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত থাকলেও, সেখানে খুব বেশি মানুষ যায়নি। নিজেদের বাড়িতেই অবস্থান করছেন তারা। তবে মঠবাড়িয়া উপজেলার মাঝের চরের লোকজন স্থানীয় সাইক্লোন শেল্টারে আশ্রয় নিয়েছেন।

এদিকে, জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে বিভিন্নভাবে প্রচার প্রচারণার কাজ চলছে। শনিবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয়ে এক জরুরি সভায় অনসুষ্ঠিত হয়। সেখানে সার্বিক প্রস্তুতি সম্পর্কে বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও প্রতিনিধিদের অবহিত করেন জেলা প্রশাসক।

পিরোজপুরের সাতটি উপজেলায় ২২৮টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এসব সাইক্লোন শেল্টারে এক লাখ ৭৩ হাজার লোক আশ্রয় নিতে পারবে। এছাড়া দুর্যোগ আক্রান্ত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে ১৬৯টি মেডিক‌্যাল টিমও প্রস্তুত রয়েছে।

এর পাশাপাশি সাতটি উপজেলায় একটি করে এবং জেলায় আরো একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে। এছাড়া দুর্যোগ পরবর্তী সময়ে জরুরী ভিত্তিতে সেবা দেয়ার জন্য প্রায় দেড় হাজার স্বেচ্ছাসেবক সদস্য প্রস্তুত রয়েছেন।


পিরোজপুর/কুমার শুভ রায়/সনি

ইউটিউব সাবস্ক্রাইব করুন