ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফরিদপুরে চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০০, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ফরিদপুরে চোর সন্দেহে গণপিটুনিতে যুবক নিহত

ফরিদপুরের সদর উপজেলার জ্ঞানদিয়া গ্রামে চোর সন্দেহে নির্মাণ শ্রমিক আতিয়ার শেখকে (৩৫) গণপিটুনি দিয়ে হত্যা করা হয়েছে। বুধবার দিবাগত রাত ২টার দিকে তাকে গণপিটুনি দেয়া হয়।

ওই শ্রমিকের বাড়ি পাশের গ্রাম নলডাঙ্গা দয়ারামপুরে। তিনি ওই গ্রামের মৃত ইমান আলী শেখের ছেলে। নিহত যুবকের তিনটি শিশু পুত্র রয়েছে।

নিহতের স্ত্রী মিনা বেগম জানান, পাশের গ্রামের প্রামাণিক পাড়ার কয়েকজনের সঙ্গে পূর্ব থেকে বিবাদ চলে আসছিল, এরই জের ধরে বুধবার রাতে তার স্বামীকে পরিকল্পিতভাবে চোর অপবাদ দিয়ে গণপিটুনিতে হত্যা করা হয়েছে।

নলডাঙ্গা দয়ারামপুর গ্রামের আহম্মেদ আলীর স্ত্রী লতিফা বেগম বলেন, রাত ৯টার দিকে তিনি নিজ ঘরের দরজা বন্ধ করে রেখে পাশের বাড়িতে ভাতিজিকে আনতে যান। ফিরে এসে দেখেন ঘরের বিছানাপত্র এলোমেলো। এরপর থেকে দুটি মোবাইল ফোন, দুটি কম্বল ও বাড়ির দলিল খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরে চুরি যাওয়া মোবাইলে ফোন দেয়া হলে এক ব্যক্তির সঙ্গে কথা হয়। এক পর্যায়ে তিনি মোবাইল ও বাড়ির দলিল ফিরিয়ে দিতে সম্মত হন শর্ত সাপেক্ষে। রাত দেড়টার দিকে ওই মোবাইল থেকে ফোন দিয়ে বাইরে গিয়ে দলিল বুঝে নিতে বলা হয়। এ সময় তিনি (লতিফা) ও তার দেবরের স্ত্রী চোর চোর বলে চিৎকার দিলে গ্রামের মানুষ বের হয়ে এসে চোর খুঁজতে থাকে।

এলাকাবাসী ববিতা বেগম, অটোচালক আনিস শেখসহ অন্যরা জানান, আহম্মদের বাড়ি থেকে ২৫-৩০ বাড়ি দূরে চোর সন্দেহে আতিয়ারকে আটক করে গণপিটুনি দেয় এলাকাবাসী। পরে গুরুতর অবস্থায় তাকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

কোতয়ালি থানার উপ-পরিদর্শক বেলাল হোসেন জানান, রাতে ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করার পর চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি জানান, সুরতহাল তৈরির পর ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে লাশ বুঝিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় এখন পর্যন্ত নিহতের পক্ষে কেউ থানায় অভিযোগ করেননি। তবে আইনগত প্রক্রিয়া অব্যাহত রয়েছে।


ফরিদপুর/মনিরুল ইসলাম টিটো/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়