ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

স্কুলের হোস্টেলে ছাত্রের লাশ

জেলা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্কুলের হোস্টেলে ছাত্রের লাশ

কুমিল্লার কোটবাড়ী এলাকার গভর্নমেন্ট ল্যাবরেটরি হাই স্কুলের একটি হোস্টেল (ছাত্রাবাস) থেকে শাহাদাত হোসেন সাব্বির (১১) নামে এক ছাত্রের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার বিকেলে কোটবাড়ী পুলিশ ফাঁড়ির সদস্যরা লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

সাব্বির জেলার চৌদ্দগ্রাম উপজেলার শ্রীপুর ইউনিয়নের যশপুর গ্রামের কৃষক হুমায়ুন কবির মোল্লার ছেলে।

ওই স্কুলের অন্তত ৫ জন শিক্ষার্থী জানায়, সাব্বির এবছর স্কুলের প্রাইমারি শাখা থেকে পিএসসি পাশ করেছে। বর্তমানে সে একই স্কুলের নবম শ্রেণির ছাত্র তার বড় ভাই শাখাওয়াত হোসেন সৈকতের সঙ্গে হোস্টেলে থাকে। সাব্বির ৬ষ্ঠ শ্রেণির ভর্তি পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। ২৪ ডিসেম্বর তার ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবার কথা ছিল।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় খেলতে গিয়ে ছাদের বেলকনির বাইরে পাইপের সঙ্গে তার ঝুলন্ত লাশ দেখতে পায় হোস্টেলের ছাত্ররা। পরে খবর পেয়ে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

নিহত ছাত্রের চাচা ওমর ফারুক, ভাই শাখাওয়াত হোসেন সৈকতসহ পরিবারের সদস্যরা জানায়, তারা খবর শুনে ঘটনাস্থলে এসে অন্য ছাত্রদের কাছ থেকে জানতে পান, বৃহস্পতিবার সকালে ক্রিকেট বল নিয়ে হোস্টেল থেকে খেলতে বের হয় সাব্বির। আর খেলতে যাওয়াকে কেন্দ্র করে হোস্টেলের কর্তৃপক্ষ তাকে অনেক মারধর করেছে। মারধরের পর তাকে বলেছে, জামা-কাপড় ব্যাগে ভরে বাড়ি চলে যেতে। এরপর থেকেই তাকে হোস্টেলে দেখতে পায়নি সহপাঠীরা। পরে বিকেলে তার ঝুলন্ত লাশ দেখতে পায় অন্য ছাত্ররা।

সাব্বিরের চাচা ওমর ফারুকের দাবি, এত ছোট বয়সে সাব্বির কেন আত্মহত্যা করবে? আর যদি আত্মহত্যা করেও থাকে, তাহলে তাকে আত্মহত্যা করার মতো পরিস্থিতি কারা তৈরি করে দিয়েছে?

এসময় তিনি সঠিক তদন্তের মাধ্যমে এই ঘটনার বিচার ও দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন। আর সামান্য খেলতে যাওয়াকে কেন্দ্র করে এভাবে ছাত্রকে নির্যাতন করাও অপরাধ। যার শেষ পরিণতি সাব্বিরের লাশ!

এ প্রসঙ্গে জানতে চাইলে কোটবাড়ী পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর নাজমুল হুদা জানান, তাদের প্রাথমিকভাবে মনে হচ্ছে, ঘটনাটি আত্মহত্যা। তবে, ময়নাতদন্ত প্রতিবেদনে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। আর খেলতে যাওয়াকে কেন্দ্র করে সকালে হোস্টেল কর্তৃপক্ষ তাকে শাসন করেছে বলে যেই খবর পাওয়া গেছে, সেটাও তদন্ত করে দেখা হচ্ছে।

তদন্তে ঘটনার সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, কুমিল্লার শিক্ষানগরী খ্যাত কোটবাড়ী এলাকায় অবস্থিত গভর্নমেন্ট ল্যাবরেটরি স্কুলটি জেলার একটি নামকরা শিক্ষা প্রতিষ্ঠান। স্কুলটির কার্যক্রম মূলত ৬ষ্ঠ শ্রেণি থেকেই। তবে স্কুলের প্রাইমারি একটি শাখাও রয়েছে।


কুমিল্লা/জাহাঙ্গীর আলম/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়