ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

জামালপুরে মেডিক্যাল শিক্ষার্থীদের বিক্ষোভ

জেলা সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১২-২২ ৯:৪২:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-১২-২২ ৯:৪২:২১ পিএম

পূর্ণাঙ্গ ক্যাম্পাসের দাবিতে জামালপুরে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে শিক্ষার্থীরা ৬ষ্ঠ দিনের মতো বিক্ষোভ করেছে।

রোববার ক্লাস বর্জন করে ক্যাম্পাসে মানববন্ধন ও বিক্ষোভ শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে মিছিল নিয়ে। মিছিলটি বকুলতলা এলাকায় মির্জা আজম এমপির বাড়ির সামনে অবস্থান নেয়। সেখানে শিক্ষার্থীরা মানবপ্রাচীর তৈরি করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে।

এদিন সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৩ ঘণ্টা বিক্ষোভ চলাকালে প্রধান সড়কে যানবহন চলাচল বন্ধ হয়ে যায়।

এ সময় শিক্ষার্থীরা বলেন, ২০১৪ সাল থেকে জামালপুরে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের যাত্রা শুরু হলেও পূর্ণাঙ্গ ক্যাম্পাস এখনো চালু হয়নি। জামালপুর জেনারেল হাসপাতালের বিভিন্ন ভবনে অস্থায়ীভাবে ক্লাস চলছে। নির্মাণাধীন শেখ হাসিনা মেডিক্যাল কলেজের কাজ ধীর গতিতে চলায় পাঁচ বছরেও পূর্ণাঙ্গ ক্যাম্পাসে শুরু হয়নি কার্যক্রম। এতে লেখাপড়া ব্যাহত হচ্ছে।

দ্রুত সময়ের মধ্যে পূর্ণাঙ্গ ক্যাম্পাসে শিক্ষা কার্যক্রম চালুর দাবি জানান মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা।

মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল এএসএম সালেহ বলেন, ‘এ বিষয়ে নির্মাণাধীন মেডিক্যাল কলেজের প্রজেক্ট ডাইরেক্টর ভালো বলতে পারবেন। আমি প্রতিদিনই এ বিষয় নিয়ে তাদের সাথে কথা বলছি। শিক্ষার্থীদেরও ক্লাসে ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করছি। আশা করছি, দ্রুত সময়ের মধ্যেই বিষয়টি নিষ্পত্তি হবে।’

১৭ ডিসেম্বর মঙ্গলবার থেকে শেখ হাসিনা মেডিকেল কলেজের শিক্ষার্থীরা পুর্ণাঙ্গ ক্যাম্পাসের দাবিতে ক্লাস বর্জন করে আন্দোলন করে আসছে।


জামালপুর/সেলিম/মাহি

       
 

আরো খবর জানতে ক্লিক করুন : জামালপুর, ময়মনসিংহ বিভাগ