ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শীতার্তদের পাশে এসপি মোহাম্মদ উল্ল‌্যা

মামুন চৌধুরী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৯, ৩০ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শীতার্তদের পাশে এসপি মোহাম্মদ উল্ল‌্যা

আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি সময় পেলেই এই শীতে শীতার্তদের কাছে গরম কাপড় নিয়ে হাজির হন পুলিশ সুপার মোহাম্মদ উল্ল‌্যা।

পৌষের হাড় কাঁপানো শীতে হবিগঞ্জের হাওর ও পাহাড়ি এলাকার লোকজন সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েন। এ সময় তাদের গরম কাপড়ের প্রয়োজন পড়ে। কিন্তু ছিন্নমূল লোকজনের পক্ষে গরম কাপড় কেনা বেশ কঠিন।

তাই হবিগঞ্জে এসপি হিসেবে যোগদান করার পর থেকে শীতে ছিন্নমূল মানুষের কষ্টের প্রতি বেশ গুরুত্ব দেন মোহাম্মদ উল্ল‌্যা। নিজ উদ্যোগে তিনি গরম কাপড়  কেনেন। এরপর সেগুলো ছিন্নমূল আর দুস্থদের মাঝে নিজে পৌঁছে দেন পরম মমতায়।

আর তিনি এই কাজ করে আসছেন নীরবে, লোকচক্ষুর আড়ালে। কোনো প্রচার বা বাহবা পেতেও নারাজ তিনি। তাইতো, তার এমন উদ‌্যোগকে ক‌্যামেরাবন্দী করতেও তিনি অনিচ্ছুক। তাই, তার এমন মহতি উদ্যোগকে স্বাগত জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তৃণমূল লোকেরা।

সেই ধারাবাহিকতায় রোববার হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানায় আসেন মোহাম্মদ উল্ল‌্যা। নিজ হাতে উপজেলার গ্রাম পুলিশ ও নৈশ প্রহরীসহ ৫১ জন শীতার্তের মাঝে শীতবস্ত্র হিসেবে একটি করে সোয়েটার বিতরণ করেন তিনি।

শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরান রাইজিংবিডিকে বলেন, ‘তিনি (এসপি) শীতার্তদের কাছে গিয়ে সোয়েটার ও কম্বল বিতরণ করছেন। এমন উদ্যোগের প্রশংসা না করে পারছি না। এভাবে আমরা সবাই শীতার্তদের পাশে থাকলে শীতে তারা (ছিন্নমূল লোকেরা) কম কষ্ট পাবে।’

শীতার্তদের সঙ্গে কথা বলে জানা গেছে, শীত আসলেই সরকারি শীতবস্ত্র ছাড়াও তারা এমন গরম কাপড় পাওয়ার অপেক্ষায় থাকেন। সঠিক সময়ে এসপি মোহাম্মদ উল্ল‌্যার কাছে থেকে তারা গরম কাপড় পেয়েছেন। এতে তারা বেশ খুশি।

পুরানবাজার সবজি হাটের নৈশ প্রহরী ফুল মিয়া, অলিপুর বাজারের নৈশ প্রহরী কাউছার মিয়া রাইজিংবিডিকে জানান, সামান‌্য বেতনে রাতে প্রহরীর কাজ করে   সৎপথে জীবিকা নির্বাহ করেন তারা। কিন্তু শীতের রাতে তাদের এই কাজ করতে অনেক কষ্ট করতে হয়। সামান‌্য রোজগারের টাকায় পরিবার চালানো যেখানে কঠিন, সেখানে গরম কাপড় কেনা একটা বিলাসিতা। এমন পরিস্থিতিতে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল‌্যা স্যারের কাছ থেকে শীতবস্ত্র হিসেবে সোয়েটার উপহার পেয়ে আনন্দিত সবাই।  

শায়েস্তাগঞ্জ ইউনিয়নের গ্রাম পুলিশ মো. মাহফুজ মিয়া, নূরপুরের আব্দুর নূর, ব্রাহ্মণডুরার শ্রী অভিনাশ চন্দ্র বলেন, ‘এই কনকনে শীতের কষ্ট থেকে রেহাই পাওয়া কঠিন। এখানে আমাদের জন্য এসপি স্যার সোয়েটার উপহার নিয়ে এসেছেন। তার প্রশংসা না করে পারছি না। আমরা তাকে কোনদিন ভুলতে পারব না। তিনি আমাদের হৃদয়ে চিরঅম্লান হয়ে থাকবেন।’


হবিগঞ্জ/মামুন/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়